ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবির ৬ শিক্ষার্থী বহিষ্কার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১০ ঘণ্টা, মে ১৬, ২০১৪
জাবির ৬ শিক্ষার্থী বহিষ্কার

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দুই হলের ছয় শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। সেই সঙ্গে এক শিক্ষার্থীকে সতর্ক করা হয়েছে।



বৃহস্পতিবার রাতে পৃথক দুইটি ঘটনায় বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা কমিটির সুপারিশের প্রেক্ষিতে বহিষ্কারের এ সিদ্ধান্ত গৃহীত হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের এক শিক্ষার্থীকে র‌্যাগ দেওয়ার ঘটনায় বহিষ্কার হওয়া শহীদ রফিক-জব্বার হলের শিক্ষার্থীরা হলেন- আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শামিম, আইন বিভাগের মেনন ও অন্য এক বিভাগের ইমরান। তাদের ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

র‌্যাগিং এর জের ধরে শহীদ রফিক-জব্বার হলের শিক্ষার্থীদের মারধরের ঘটনায় বহিষ্কার হওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের শিক্ষার্থীরা হলেন- শিক্ষার্থী লোক প্রশাসন বিভাগের সৌমিক ও কৌশিক এবং প্রণিবিদ্যার ইশতিয়াক।

এদের তিন মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। এ ঘটনায় স্বজল নামে এক জনকে সতর্ক করা হয়েছে।

শহীদ রফিক-জব্বার হলের তিন শিক্ষার্থীর বহিষ্কার আদেশের প্রতিবাদে রাত ১২টা ৫০মিনিটে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে ওই হলের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, বিশ্ববিদ্যালয়ের দুই হলের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের সভায় ছয় শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়।

সিন্ডিকেট সভায় বহিষ্কারের এ খবর পেয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের নেতৃত্বে শহীদ রফিক জব্বার হলের দু’শতাধিক শিক্ষার্থী ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে।

অবরোধ শুরুর কিছুক্ষণ পর বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে আসেন। তবে, তারা কোনো সমাধান  না করেই ফেরত চলে যান।

শেষ পর্যন্ত প্রশাসনের আর কোনো ভূমিকা না থাকায় রাত ২টা ২৫মিনিটে অবরোধ তুলে নিয়ে মহাসড়ক ছেড়ে চলে গেছে শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ০১০৯ ঘণ্টা, মে ১৬, ২০১৪, আপডেট-০২৩৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।