ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে বিক্ষোভ-সমাবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, মে ১৫, ২০১৪
সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে বিক্ষোভ-সমাবেশ

বরিশাল: পানি সঙ্কট দূর, প্রয়োজনীয় শিক্ষক নিয়োগ, নিরাপত্তা ব্যবস্থা জোরদার ও ক্যাম্পাসে শহীদ মিনার নির্মাণসহ কয়েকটি দাবিতে ক্লাস বর্জন করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে ক্লাস বর্জনের ঘোষণা দিয়ে বিক্ষোভ মিছিল করেন তারা।

পরে সমাবশে মিলিত হয় শিক্ষার্থীরা।

এসময় তারা আবাসন, কমনরুম, পরিবহন ব্যবস্থা, পানি সঙ্কট দূর, প্রয়োজনীয় শিক্ষক নিয়োগ, নিরাপত্তা ব্যবস্থা জোরদার, ক্যাম্পাসে শহীদ মিনার ও কলেজের সামনের মহাসড়কে গতিরোধক নির্মাণের দাবি জানান।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষে দাবি আদায়ের লক্ষ্যে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে কলেজ কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি দেন।

এদিকে, শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য বার্ষিক ক্রিয়া প্রতিযোগিতার অনুষ্ঠান স্থগিত করছেন শিক্ষকরা।

কলেজের ২য় বর্ষের শিক্ষার্থী জুয়েল জানান, দীর্ঘ দিন ধরে এ কলেজে আবাসিক, শিক্ষক, পানি সঙ্কট, পরিবহন ব্যবস্থা ও কমনরুমের সমস্যা রয়েছে। পাশাপাশি বহিরাগতদের সন্ত্রাসের শিকার হচ্ছে শিক্ষাথীরা। এসব সমস্যা সমাধানের জন্য শিক্ষার্থীরা প্রায়ই বিক্ষোভ করে আসছেন। কিন্তু এর কোনো প্রতিকার না হওয়ায় আজ আবার শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছেন।

তিনি আরও জানান, বুধবার কলেজের চতুর্থ বর্ষের এক শিক্ষার্থীকে বহিরাগত এক সন্ত্রাসী উত্ত্যক্ত করলে তার প্রতিবাদ করতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন কলেজের দ্বিতীয় বর্ষের তিন শিক্ষার্থী।

কলেজের ছাত্র তোহা জানান, কলেজের কটন স্পিনিং ল্যাবের শিক্ষক রেজাউল ইসলাম বুধবার রাতে কলেজের সামনের ঢাকা-বরিশাল মহাসড়ক এলাকায় রাস্তা পার হতে গিয়ে মোটরসাইকেলের ধাক্কায় গুরুত্বর আহত হন। তাকে প্রথমে বরিশাল শেরে বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হলে পরে উন্নত চিকিৎসার জন্য পরে ঢাকায় পাঠানো হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে কলেজের সামনে মহাসড়কে গতিরোধক নির্মাণের দাবি জানিয়েছে শিক্ষার্থীরা।

এর আগেও এসব দাবি নিয়ে বেশ কয়েকবার আন্দোলনে নামে কলেজের সাধারণ শিক্ষার্থীরা। চলে বিক্ষোভ ও সড়ক অবরোধ।

এদিকে, অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, মে ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।