ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঠাকুরগাঁওয়ের সেরা ১০ স্কুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, মে ১৭, ২০১৪
ঠাকুরগাঁওয়ের সেরা ১০ স্কুল

ঠাকুরগাঁও: এ বছর মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার (এসএসসি) ঘোষিত ফলাফলের ভিত্তিতে ঠাকুরগাঁও জেলার সেরা দশ শিক্ষা প্রতিষ্ঠানের তালিকায় এবারো শীর্ষস্থান ধরে রেখেছে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়।

এ বিদ্যালয় থেকে ২০৮ জন পরীক্ষার্থীর মধ্যে শতভাগ পাস করে জিপিএ ৫ ১৯১ জন পেয়েছে।



দ্বিতীয় স্থান ধরে রেখেছে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ২৪৯ জন পরীক্ষার্থীর মধ্যে শতভাগ পাস করে জিপিএ-৫ পেয়েছে ১৮০জন।

তৃতীয় স্থানে পীরগঞ্জ বণিক সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৭৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৭৫জন পাস করে জিপিএ-৫ পেয়েছে ৩৯ জন।

চতুর্থ স্থানে নেকমরদ আলিমুদ্দীন সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ৮৯ জন পরীক্ষার্থীর মধ্যে শতভাগ পাস করে জিপিএ-৫ পেয়েছে ২৯ জন।

পঞ্চম স্থানে রানীশংকৈল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৬৭ জন পরীক্ষার্থীর মধ্যে শতভাগ পাস করে জিপিএ-৫ পেয়েছে ২২জন।

এছাড়াও ষষ্ঠ স্থানে পাহাড়ভাঙ্গা হাইস্কুল থেকে ৫৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৬জন পাস করে জিপিএ-৫ পেয়েছে ১৯ জন, সপ্তম স্থানে কালেক্টরেট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে ৮২ জন পরীক্ষার্থীর মধ্যে ৮১ জন পাস করে জিপিএ-৫ পেয়েছে ২৩ জন, অষ্টম স্থানে পীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২৪৬ জন পরীক্ষার্থীর মধ্যে ২৩৫জন পাস করে জিপিএ-৫ পেয়েছে ৫৫ জন, নবম স্থানে রানীশংকৈল পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২৫৮ জন পরীক্ষার্থীর মধ্যে ২৪৩ জন পাস করে জিপিএ-৫ পেয়েছে ৪৪ জন ও দশম স্থানে রয়েছে উমোদ আলী হাইস্কুল থেকে ৪৭ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৭জনই পাস করে জিপিএ-৫ পেয়েছে ১০ জন।

বাংলাদেশ সময়: ১৩২৪ ঘণ্টা, মে ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।