ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাঙামাটি পাবলিক কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, মে ১১, ২০১৪
রাঙামাটি পাবলিক কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন

রাঙামাটি: রাঙামাটি পাবলিক কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি।

রোববার সকালে রাঙামাটি পাবলিক কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে প্রতিমন্ত্রী বলেন, যারা আলো পছন্দ করে, যতই অন্ধকার থাকুক তারা তা কাটিয়ে উঠতে পারে।

তাই রাঙামাটি মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নির্মাণ করায় যতই বাধা আসুক না কেন জনগণ তা প্রতিহত করবেই।
 
যারা এর বিরোধিতা করছে তারা একসময় তাদের ভুল বুঝতে পেরে উন্নয়নে অংশীদার হবে বলেও আশা প্রকাশ করেন বীর বাহাদুর।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন। তাই পার্বত্য অঞ্চলে শিক্ষার উন্নয়নে তিনি মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের উদ্যোগ নিয়েছেন। দুর্গম অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্ত করার মাধ্যমে এসব এলাকার জনগণকে শিক্ষিত করে তুলছেন প্রধানমন্ত্রী।

রাঙামাটি জেলা প্রশাসনের উদ্যোগে শহরের আসামবস্তির নারিকেল বাগানের সরকারি জায়গায় রাঙামাটি পাবলিক কলেজ স্থাপন করা হচ্ছে।

রাঙামাটির জেলা প্রশাসক মো. মোস্তফা কামালের সভাপতিত্বে ভিত্তিপ্রস্তর স্থাপনকালে উপস্থিত ছিলেন-সংরক্ষিত মহিলা আসনের এমপি ফিরোজা বেগম চিনু, পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙামাটির পুলিশ সুপার আমেনা বেগম, পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী দীপংকর তালুকদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, মে ১১, ২০১৪
       
সম্পাদনা: শিমুল সুলতানা, কান্ট্রি এডিটর


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।