ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবিতে জাতীয় বিতর্ক প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন হয়েছে জুডো

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৭ ঘণ্টা, মে ১১, ২০১৪
জাবিতে জাতীয় বিতর্ক প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন হয়েছে জুডো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ‘রুচি জাতীয় বিতর্ক প্রতিযোগীতা-২০১৪’তে বিশ্ববিদ্যালয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন (জুডো)।

শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান হয়েছে।



প্রতিযোগিতার মিডিয়া পার্টনার হিসেবে ছিলো দেশের শীর্ষ অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, স্কয়ার কনজ্যুমার লিমিটেডের প্রতিনিধি খুরশিদ আহমেদ ফরহাদ, জুডোর প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল্লাহ আহমেদ চৌধুরী ও জুডোর মর্ডারেটর অধ্যাপক এটিএম আতিকুর রহমান, উপস্থিত ছিলেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেট অর্গানাইজেশনের সভাপতি দেবাংশু শুভর সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম দিপু।

অনুষ্ঠানে জুনাইদ আহমেদ পলক বলেন, মেধাবী তরুণদের রাজনীতিতে সক্রিয় হতে হবে। তারা রাজনীতিতে সক্রিয় না হলে রাজনীতিতে সচ্ছতা আসবে না। নেতৃত্বের জায়গায় তরুণদের এগিয়ে আসতে হবে।

মেধাবীরা রাজনীতিতে না আসলে মেধাহীনদের হাতে রাজনীতি বন্দি হয়ে যাবে বলে তিনি মন্তব্য করেন।

তিনি বলেন, ১৯৫২ সালে ভাষা আন্দোলনে ও ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে আমাদের একটি ভিশন ছিল। তার পরে আমাদের কোনো ভিশন ছিল না। বর্তমান প্রধানমন্ত্রী আমাদের ভিশন ২০২১ ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছেন। আমরা সবাই মিলে ভিশন ২০২১ বাস্তবায়ন করে বাংলাদেশকে একটি ডিজিটাল দেশে রূপ দিতে চাই।

তিনি এ সময় প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ বাস্তবায়নের জন্য সকলের সহযোগীতাও কামনা করেন।

প্রতিযোগীতার সর্বাধিক সংখ্যক সংবাদ প্রচারের জন্য মাছরাঙ্গা টেলিভিশনের সাভার প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, দ্যা ইনডেপেন্ডোন্টের জাবি প্রতিনিধি জনি আলম ও ক্যাম্পাসলাইভ২৪.কম-এর জাবি প্রতিনিধি সানাউল্লাহ মাহীকে ক্রেস্ট প্রদান করা হয়।

প্রতিযোগিতায় কলেজ পর্যায়ে ঢাকা কলেজ এবং স্কুল পর্যায়ে চট্রগ্রাম কলেজিয়েট স্কুল চ্যাম্পিয়ন হয়। এছাড়া রানার আপ হয়েছে বিশ্ববিদ্যালয় পর্যায়ে নর্থ সাউথ ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব, কলেজ পর্যায়ে সরকারি বিজ্ঞান কলেজ ও স্কুল পর্যায়ে সেন্ট গ্রেগরী স্কুল।

বাংলাদেশ সময়: ০৩১৬ ঘণ্টা, মে ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।