ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবিতে আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা শুরু

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, মে ৬, ২০১৪
জাবিতে আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা শুরু ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাবি:  জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট আর্গনাইজেশনের (জুডো) আয়োজনে আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা-২০১৪ শুরু হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের অমর একুশের পাদদেশ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি  ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ছাত্র-শিক্ষক কেন্দ্রে এসে শেষ হয়।

র‌্যালিতে সংগঠনের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দসহ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিতার্কিকরা অংশ নেন।
 
র‌্যালি শেষে কয়েকটি ভেন্যুতে শুরু হয় বিতর্ক প্রতিযোগিতা। এবার সারাদেশ থেকে ৩২টি শিক্ষা প্রতিষ্ঠান প্রতিযোগিতায় অংশ নিচ্ছে।

এদিকে ৭ মে সারাদেশের ৩০টি কলেজের অংশগ্রহণে শুরু হচ্ছে কলেজ পর্যায়ের বিতর্ক প্রতিযোগিতা। ৮ মে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকদের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা। এছাড়া ৯ মে শুক্রবার অনুষ্ঠিত হবে ‘আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা-২০১৪’।

১০ মে বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে অনুষ্ঠিত হবে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য, ডাক ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন প্রমুখ।

আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতার ইতিহাসে এবার সর্বোচ্চ সংখ্যক শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে বলে আশা করছেন সংগঠনের আয়োজকরা। এতে প্রায় অর্ধশতাধিক পাবলিক, প্রাইভেট, মেডিকেল কলেজ ও ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করবে বলে জানান তারা।

জুডো’র আয়োজনে এবারের বিতর্ক প্রতিযোগিতায় সার্বিক সহযোগিতা করছে স্কয়ার কনজ্যুমার লিমিটেডের ‘রুচি’ এবং মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দেশের বৃহত্তম অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

এদিকে বিতার্কিকদের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যাতায়াতের জন্য প্রতিদিন সকাল সাড়ে ৭টায় বঙ্গবাজার হতে বাস ছেড়ে আসবে এবং রাত ৯টায় ঢাকার উদ্দেশ্যে ক্যাম্পাস হতে বাস ছেড়ে যাবে বলে জানিয়েছেন আয়োজকরা।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, মে ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।