bangla news

রংপুরে প্রগতিশীল শিক্ষক সমাজের মৌন মিছিল ও স্মারকলিপি

108 |
আপডেট: ২০১৪-০৫-০৫ ৯:৩৭:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রংপুর বেগম রোকেয়া বিশ্ব বিদ্যালয়ে ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে শিক্ষক নিয়োগে জালিয়াতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবিতে ক্যাম্পাসে মৌন মিছিল করেছে মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজ।

রংপুর: রংপুর বেগম রোকেয়া বিশ্ব বিদ্যালয়ে ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে শিক্ষক নিয়োগে জালিয়াতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবিতে ক্যাম্পাসে মৌন মিছিল করেছে মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজ।

সোমবার দুপুরে শিক্ষকরা মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবীর কাছে স্মারকলিপি দেন।

বিশ্ব বিদ্যালয় সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক নিয়োগের জন্য বাছাই বোর্ডের সুপারিশ অনুযায়ী নিয়োগ পান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সাবেক শিক্ষার্থী আবু জাফর মো. ইমরান।

২২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের ৩৯তম সিন্ডিকেটের সিদ্ধান্ত মোতাবেক ১১ মার্চ শিক্ষক ইমরান যোগদান করেন। পরে তার বিরুদ্ধে বিবিএ এবং এমবিএ এর ফলাফল জালিয়াতি করে আবেদন করার অভিযোগ উঠলে তিনি বিশ্ববিদ্যালয় থেকে পদত্যাগ করেন। এর পর থেকে ওই শিক্ষ গা ঢাকা দেন ।
 
মিছিল শেষে ক্যাম্পাসে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন- প্রগতিশীল শিক্ষক সমাজের আহবায়ক অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা ও সদস্য সচিব ড. মো. গাজী মাজহারুল আনোয়ার।

বক্তারা বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগে ফলাফল জালিয়াতি করে শিক্ষক নিয়োগের ঘটনা প্রকাশ হওয়ার পর বেশ কিছু দিন অতিবাহিত হলেও প্রশাসন তেমন কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। ন্যাক্কারজনক এই ঘটনা প্রকাশের পর অভিযুক্ত ওই শিক্ষকের পদত্যাগ করাই সমাধান হতে পারে না।

বক্তারা এ কাজের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় এনে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, মে ০৫, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-05-05 09:37:00