ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০, ২০ জিলকদ ১৪৪১

শিক্ষা

সন্ত্রাস দমন ও আবাসন দাবি বরিশাল টেক্সটাইল কলেজ শিক্ষার্থীদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪-০৫-০৫ ০২:৪১:০০ পিএম
সন্ত্রাস দমন ও আবাসন দাবি বরিশাল টেক্সটাইল কলেজ শিক্ষার্থীদের

বরিশাল: বহিরাগত সন্ত্রাসের প্রতিকার ও আবাসনের দাবিতে বরিশাল শহীদ আবদুর রব সেরনিয়াবাদ টেক্সটাইল কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে।

সোমবার বেলা সাড়ে ১১টায় কলেজ ক্যাম্পাসের সামনে ঢাকা-বরিশাল মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করার সময় ব্যাটারি চালিত দু’টি অটোরিকশা ভাঙচুর করে তারা।



শিক্ষার্থীরা এসময় বহিরাগত সন্ত্রাসীদের হামলা বন্ধ ও দোষীদের শাস্তি দাবিতে নানা স্লোগান দেয়। খবর পেয়ে কোতোয়ালি থানা পুলিশ এসে দোষীদের আটক করে শাস্তি দেওয়ার আশ্বাস দিলে প্রায় আধঘণ্টা পর পরিস্থতি শান্ত হয়।

ওই কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রায়হানা জানান, রোববার রাতে তিনি কলেজ সংলগ্ন চৌমাথার একটি চায়ের দোকানে নাস্তা করতে যান। এসময় স্থানীয় বখাটে সুমন চার/পাঁচজনকে সঙ্গে নিয়ে ওই  দোকানে এসে অযথা তার সঙ্গে বাকবিতাণ্ডায় জড়িয়ে পড়েন। একপর্যায়ে তারা তার সঙ্গে থাকা টাকা ও মোবাইল ফোন রেখে দেওয়ার চেষ্টা করলে তিনি স্থানীয়দের সহায়তায় রক্ষা পান।

কলেজ ছাত্রলীগের আহ্বায়ক স্বপন মজুমদার জানান, এর আগে ১০ এপ্রিল তানজীল নামে স্থানীয় এক যুবক ক্যাম্পাসে ঢুকে কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র জীবনকে মারধর করেন।

তিনি জানান, বহিরাগতদের মাধ্যমে প্রায়ই সাধারণ শিক্ষার্থীরা হয়রানির শিকার হচ্ছে।
 
এদিকে, কলেজে আবাসন ব্যবস্থা না থাকায় বাইরে বাসা ভাড়া করে থাকতে হয় শিক্ষার্থীদের। বহিরাগত সন্ত্রাসের এটিই প্রধান কারণ বলে মনে করছে সাধারণ শিক্ষার্থীরা। কলেজে আবাসিক ব্যবস্থা থাকলে তারা অনেক হয়রানি থেকে রক্ষা পাবে। এজন্য বহিরাগত সন্ত্রাস নির্মূল ও আবাসনের দাবিতে সোমবার বিক্ষোভ করে তারা।

এ বিষয়ে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওয়াত হোসেন জানান, সাধারণ শিক্ষার্থীদের ওপর বহিরাগতদের হামলার অভিযোগে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে। তবে বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার আগেই পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তিনি জানান, এ ঘটনায় শিক্ষার্থীদের লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মে ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa