ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

শরীফ এনামুল কবিরকে প্রধান অতিথি করায় শিক্ষকদের প্রতিবাদ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৪
শরীফ এনামুল কবিরকে প্রধান অতিথি করায় শিক্ষকদের প্রতিবাদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১৩-১৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের প্রবেশিকা অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য শরীফ এনামুল কবিরকে প্রধান অতিথি করার প্রতিবাদ জানিয়েছে ‘শিক্ষক সমাজ’।

প্রতিবাদে বুধবার সকাল দশটায় শহীদ মিনারে কালো পতাকা উত্তোলন ও সন্ধ্যায় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে স্মারকলিপি দেওয়ার কথা রয়েছে।


মঙ্গলবার বিকাল ৪টায় নতুন কলা ও মানবিকী অনুষদের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন শিক্ষক সমাজের আহবায়ক অধ্যাপক নাসিম আখতার হোসাইন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, সরকার যেখানে অধ্যাপক শরীফ এনামুল কবিরকে যোগ্য মনে করে নি সেখানে বর্তমান প্রশাসন তাকে সামনে নিয়ে এসে বিশ্ববিদ্যালয়কে ভ্রান্ত পথে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন। একজন বিতর্কিত ব্যক্তি কখনো নবাগত শিক্ষার্থীদের অনুষ্ঠানে প্রধান অতিথি হতে পারেন না এবং তরুণ শিক্ষার্থীদের আদর্শ হতে পারেন না।

অধ্যাপক নইম সুলতান বলেন, শরীফ এনামুল কবির একটি সাংবিধানিক পদে থেকে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ শিক্ষক রাজনীতিতে হস্তক্ষেপ করছেন। তিনি এখনো বিশ্ববিদ্যালয় থেকে প্রদত্ত সরকারি বাড়ি ব্যবহার করছেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক এটিএম আতিকুর রহমান, অধ্যাপক আমিনুল ইসলাম, অধ্যাপক মোহা. মুজিবুর রহমান, সহযোগী অধ্যাপক রায়হান রাইন, এএসএম আনোয়ারুল্লাহ ভূঁইয়া প্রমুখ।

২০১২ সালের ৯ জানুয়ারি ছাত্রলীগের হাতে ইংরেজি বিভাগের ছাত্র জুবায়ের আহমেদ নিহত হওয়ার প্রতিবাদে ও বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ১৭ মে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদ থেকে পদত্যাগ করেন অধ্যাপক শরীফ এনামুল কবির। পরে সরকার তাকে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য হিসেবে নিয়োগ দেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।