ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

যবিপ্রবি’র ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৪
যবিপ্রবি’র ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে মারামারির ঘটনায় তাদের বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

একই সঙ্গে তাদের হল ত্যাগেরও নির্দেশ দেওয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্ষ্য প্রফেসর ড. আবদুস সাত্তার বাংলানিউজকে সাময়িক বহিষ্কার করার বিষয়টি নিশ্চিত করেছেন।

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলো- জেনেটিক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শেষ বর্ষের ফুরকান আলী, রাজন হোসেন, নাঈম হোসেন, রানা ও ইলেট্রিক অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের ২য় বর্ষের সরোয়ার হোসেন শুভ।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. নূর আলম বাংলানিউজকে জানান, পহেলা বৈশাখে বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয়। এদিন দুপুরের দিকে তর্ক বিতর্কের জের ধরে সরোয়ার হোসেন শুভ অপর শিক্ষার্থী রাজনকে ধাক্কা দেয়। এ ঘটনায় রাজনের নেতৃত্বে কয়েকজন শিক্ষার্থী সন্ধ্যার দিকে শুভকে মারপিট করে। গুরুতর অবস্থায় তাকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

বিষয়টি জানাজানি হলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উল্লিখিত ৫ শিক্ষার্থীকে মঙ্গলবার বহিষ্কার করেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্ষ্য প্রফেসর ড. আবদুস সাত্তার।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।