bangla news

শ্রমিকদের সন্তানদের উচ্চশিক্ষার দায়িত্ব নেবে সরকার

98 |
আপডেট: ২০১৪-০৪-১৫ ৫:২৪:০০ এএম

শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন বিধিমালা সংশোধন করে শ্রমিকদের সন্তানদের উচ্চশিক্ষার দায়িত্ব নেবে সরকার। মঙ্গলবার সচিবালয়ে তার দফতরে শ্রম ও কর্মসংস্থান সচিব মিকাইল শিপার বলেন, শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন আইনের অধীনে একটি বিধিমালা রয়েছে। শিগগিরই আমরা বিধিমালাটি সংশোধনের উদ্যোগ নেবো।

ঢাকা: শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন বিধিমালা সংশোধন করে শ্রমিকদের সন্তানদের উচ্চশিক্ষার দায়িত্ব নেবে সরকার।

মঙ্গলবার সচিবালয়ে তার দফতরে শ্রম ও কর্মসংস্থান সচিব মিকাইল শিপার বলেন, শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন আইনের অধীনে একটি বিধিমালা রয়েছে। শিগগিরই আমরা বিধিমালাটি সংশোধনের উদ্যোগ নেবো।
 
সচিব বলেন, শ্রমিকদের সন্তানরা চিকিৎসক, প্রকৌশলী হতে পারেন। তারা যদি উচ্চশিক্ষার জন্য শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হন, আমরা শ্রমিকের সন্তানের দায়িত্ব নেবো।
 
মিকাইল শিপার বলেন, উচ্চ মাধ্যমিক শিক্ষা পর্যন্ত বিভিন্ন ধরনের সরকারি সহায়তা রয়েছে। কিন্তু উচ্চশিক্ষার ক্ষেত্রে কোনো সহায়তা নেই। আমরা সব ধরনের শ্রমিকদের সন্তানদের উচ্চশিক্ষায় সহায়তা করতে চাই।
 
তিনি বলেন, ফাউন্ডেশনের বর্তমান বিধিমালা অনুযায়ী একজন শ্রমিককে একবারে ২০ হাজার টাকা সহায়তা দেওয়া যায়। কিন্তু রানা প্লাজা ধসের পর এক লাখ টাকা করেও সহায়তা দেওয়া হয়েছে।

শ্রমসচিব বলেন, বিধিমালা সংশোধন করে এককালীন সহায়তার পরিমাণ এক লাখ টাকা করা হবে।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-04-15 05:24:00