bangla news

বাকৃবির ছাত্র উপদেষ্টা ও হল প্রভোস্টের পদত্যাগ

68 |
আপডেট: ২০১৪-০৪-১৫ ৪:২৯:০০ এএম

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. সুলতান উদ্দিন ও আশরাফুল হক হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. রফিকুল হক পদত্যাগ করেছেন।

বাকৃবি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. সুলতান উদ্দিন ও আশরাফুল হক হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. রফিকুল হক পদত্যাগ করেছেন।

বাকৃবি শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা সায়াদ ইবনে মোমতাজ হত্যার বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির বেঁধে দেওয়া আল্টিমেটামের পর পদত্যাগ করেন তারা।

ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. সুলতান উদ্দিন ভূঞা নিজে এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আব্দুল খালেক তার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন। 

আশরাফুল হক হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. রফিকুল হক তার পদত্যাগের বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জানান, ব্যক্তিগত কারণ দেখিয়ে ছাত্র বিষয়ক উপদেষ্টা পদত্যাগ পত্র জমা দিয়েছেন। সকাল ১১টার দিকে তার পদত্যাগপত্র পেয়েছেন তিনি।

ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. সুলতান উদ্দিন ভূঞা বলেন, একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে ব্যক্তি স্বার্থের চেয়ে বিশ্ববিদ্যালয়ের স্বার্থই বড় করে দেখা উচিত। আমার পদত্যাগের ফলে বিশ্ববিদ্যালয়ের শান্তি ফিরে আসবে এমনটা ভেবেই পদত্যাগপত্র জমা দিয়েছি।

সাদ হত্যাকাণ্ডের বিচারে বিশ্ববিদ্যালয় থেকে ছয় জনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হলেও তিন দফা দাবিতে গত সোমবার পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জন রেখেছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-04-15 04:29:00