bangla news

বর্ষবরণ উৎসবে খুবিতে জনস্রোত

242 |
আপডেট: ২০১৪-০৪-১৪ ৪:৩৬:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বর্ষবরণ উৎসবে তারুণ্যের উন্মাদনায় সিক্ত খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) ক্যাম্পাসে সোমবার সকাল থেকেই বাঁধভাঙা জনস্রোত নেমেছে।

খুলনা: বর্ষবরণ উৎসবে তারুণ্যের উন্মাদনায় সিক্ত খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) ক্যাম্পাসে সোমবার সকাল থেকেই বাঁধভাঙা জনস্রোত নেমেছে।

সকালে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সবচেয়ে বড় মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয় দিনব্যাপী বৈশাখী উৎসব ও মেলার কর্মসূচি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান প্রধান অতিথি হিসেবে বেলুন ও পায়রা উড়িয়ে শোভাযাত্রা ও মেলা উদ্বোধন করেন।

এরপর উপাচার্যের নেতৃত্বে নগরীর শিববাড়ী মোড় থেকে ময়লাপোতা মোড় হয়ে রয়েল চত্বর পর্যন্ত বাংলা নববর্ষের বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়।

এতে ট্রেজারার খান আতিয়ার রহমান, রেজিস্ট্রার ড. মোল্লা আমীর হোসেন, মেলা আয়োজক কমিটির সভাপতি প্রফেসর ড. মো. সারওয়ার জাহান, সদস্য-সচিব ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর ড. অনির্বাণ মোস্তফাসহ বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা অংশ নেন।

নানা রংয়ের বেলুন, ফেস্টুন, ঘোড়ার গাড়ি, বিশাল আকারের হাত পাখা, ডুগডুগিসহ বর্ণিল সাজের শোভাযাত্রাটি যখন নগরীর এভিনিউ পথে ধরে এগিয়ে যায়, তখন আশপাশের সাধারণ মানুষ হাত নেড়ে অভিনন্দন জানায়।

পরে রয়েল মোড়ে এসে পৌঁছালে উপাচার্যের সংক্ষিপ্ত বক্তব্যের মধ্য দিয়ে শোভাযাত্রাটি শেষ হয়।

উপাচার্য সার্থকভাবে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন ও তাতে অংশগ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনিস্টিটিউট, ছাত্র বিষয়ক পরিচালক এবং সকল অনুষদের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

এদিকে দুপুর থেকে দলে দলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করতে দেখা গেছে বিভিন্ন শ্রেণী পেশার হাজারো বাঙালি। প্রচণ্ড গরমে লম্বা ভিড় ঠেলে উৎসুক দর্শনার্থীদের মেলা প্রাঙ্গণে প্রবেশ করতে হয়েছে।

মেলা প্রাঙ্গণে নানা রকম সাজানো পসরা থেকে নিজের পছন্দের জিনিসটি কিনতে দেখা গেছে অনেককে। অনেককে আবার আপন আনন্দে প্রিয়জনদের নিয়ে ঘুরে বেড়াতে দেখা গেছে।

বিকেলে বিশ্ববিদ্যালয় মাঠে মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন এ আয়োজনে অংশ নেবে।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-04-14 04:36:00