bangla news

রাবিতে বৈশাখী পিকনিকের নামে ছাত্রলীগের চাঁদা আদায়

91 |
আপডেট: ২০১৪-০৪-১৩ ৮:২৭:০০ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শাহ মখদুম হলে বৈশাখী পিকনিক আয়োজনের নামে আবাসিক শিক্ষার্থীদের কাছ থেকে ছাত্রলীগের বিরুদ্ধে চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শাহ মখদুম হলে বৈশাখী পিকনিক আয়োজনের নামে আবাসিক শিক্ষার্থীদের কাছ থেকে ছাত্রলীগের বিরুদ্ধে চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে।

শনিবার রাতে ও রোববার শিক্ষার্থীদের কাছ থেকে এ চাঁদা আদায় করা হয়।

তবে হলে কোনো বৈশাখী অনুষ্ঠানের আয়োজন করা হয়নি বলে হল প্রশাসন সূত্র জানিয়েছে।

হলের কয়েকজন আবাসিক শিক্ষার্থী বাংলানিউজকে জানান, হল শাখা ছাত্রলীগের নেতা রিনেটের নেতৃত্বে কয়েকজন ছাত্রলীগ কর্মী শনিবার রাতে ও রোববার দুপুরে হলের আবাসিক শিক্ষার্থীদের কক্ষে গিয়ে বৈশাখী পিকনিক করা হবে বলে ১০০ টাকা করে দিতে বলে।

শিক্ষার্থীদের কেউ কেউ পিকনিকে অংশগ্রহণ করবে না জানালেও টাকা দেওয়া বাধ্যতামূলক বলে জানানো হয়। এছাড়া যেসব শিক্ষার্থী পিকনিকে অংশগ্রহণ করবে না তাদের চিহ্নিত করার হুমকি দেওয়া হয়।

এ ব্যাপারে ছাত্রলীগ নেতা রিনেট বলেন, শিক্ষার্থীদের আগ্রহ থাকায় আমাদের উদ্যোগে আগামী ১৫ এপ্রিল হলে পিকনিক করা হচ্ছে। কারো কাছ থেকে জোর করে টাকা আদায় করা হয়নি বলে দাবি করেন তিনি।

রাবি ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা বলেন, খোঁজ নিয়ে দেখি। এ রকম কিছু হয়ে থাকলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শাহ মখদুম হলের প্রভোস্ট অধ্যাপক ইমতিয়াজ আহমেদ বলেন, হলে সাধারণ শিক্ষার্থীরা কোনো পিকনিক করলে করতে পারে। কিন্তু কোনো রাজনৈতিক পরিচয়ে এ ধরনের অনুষ্ঠানের নামে ঝামেলা করতে দেওয়া হবে না।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-04-13 08:27:00