ঢাকা, সোমবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৪ জুন ২০২১, ০৩ জিলকদ ১৪৪২

শিক্ষা

জাবিতে আলোকচিত্র প্রদর্শনী

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৪
জাবিতে আলোকচিত্র প্রদর্শনী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: বাংলা নববর্ষ উপলক্ষে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটির (জেইউপিএস) আয়োজনে শুরু হয়েছে ‘কালারস অব লাইফ: বাংলাদেশ’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী।

রোববার সকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে এ প্রদর্শনীর উদ্বোধন করেন জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।



তিনি বলেন, আমি প্রথম ছবি তোলা শিখি ক্লাস সিক্স পড়ার সময়। আমার এক ভাই জিওগ্রাফার। ক্যানন ক্যামেরায় সে আমাকে শিখিয়েছে কিভাবে ছবি তুলতে হয়।

উপাচার্য বলেন, ছবি তোলার মধ্যে এক ধরনের আনন্দ আছে। আমি আমার চোখ দিয়ে দেখছি আর সবার চোখের সামনে সেটি তুলে ধরছি। এটি একটি অদ্ভুত আনন্দের ব্যাপার।

সুন্দর আয়োজনের জন্য তিনি আয়োজকদের ধন্যবাদ জানান।

সংগঠনের সভাপতি এমএইচআর হাবিব বলেন, গ্রাম বাংলার মাটি ও মানুষের জীবনযাত্রা নিয়ে আমাদের এ প্রদর্শনী। এতে বাংলাদেশের প্রকৃতি, উৎসব, সংস্কৃতি ও মানুষের জীবনযাত্রা ছবির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে। তাই এর নাম দেওয়া হয়েছে ‘কালারস অব লাইফ: বাংলাদেশ’।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের, আইন অনুষদের ডিন অধ্যাপক শেখ মনজুরুল হক, আয়োজক সংগঠনের উপদেষ্টা অধ্যাপক মনোয়ার হোসেন তুহিন প্রমুখ।

দুই দিনব্যাপী প্রদর্শনীতে সারাদেশ থেকে বাছাইকৃত সেরা ১০০টি ছবি প্রদর্শিত হচ্ছে।

প্রদর্শনী চলবে সোমবার পর্যন্ত।

আয়োজকরা জানান, বাংলাদেশের প্রকৃতি, উৎসব, সংস্কৃতি ও মানুষের জীবনযাত্রা ক্যাটাগরির ছবি আয়োজনে প্রদর্শিত হচ্ছে।

এ উপলক্ষে পহেলা বৈশাখ রাত নয়টায় ক্যাম্পাস থেকে ঢাকার উদ্দেশ্যে একটি বিশেষ বাসের ব্যবস্থা করা হয়েছে। বাসটি ক্যাম্পাস থেকে শ্যামলী-সাইন্সল্যাব-শাহবাগ হয়ে গুলিস্তান পর্যন্ত যাবে।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa