bangla news

জাবিতে আলোকচিত্র প্রদর্শনী শুরু

48 |
আপডেট: ২০১৪-০৪-১৩ ৭:২৮:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নববর্ষ উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে ‘কালারস অব লাইফঃ বাংলাদেশ’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী। প্রদর্শনীর আয়োজন করেছে ‘জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটি’ (জেইউপিএস)।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: নববর্ষ উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে ‘কালারস অব লাইফঃ বাংলাদেশ’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী। প্রদর্শনীর আয়োজন করেছে ‘জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটি’ (জেইউপিএস)।

রোববার সকালে জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

তিনি বলেন, আমি ছবি তোলা শিখেছি ক্লাশ সিক্স থেকে। আমার এক ভাই জিওগ্রাফার। ক্যানন ক্যামেরায় সে আমাকে শিছিয়েছে কিভাবে ছবি তুলতে হয়।

তিনি বলেন, ছবি তোলার মধ্যে এক ধরণের আনন্দ আছে। আমি আমার চোখ দিয়ে দেখছি আর সকলের চোখের সামনে তা তুলে ধরছি এটি একটি অদ্ভূদ বিষয়।

এত সুন্দর অনুষ্ঠান আয়োজন করার জন্য আমি আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি।

‘জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটি’র সভাপতি এম.এইচ.আর হাবিব বলেন, গ্রাম বাংলার মাটি ও মানুষের জীবনযাত্রা নিয়ে আমাদের এই প্রদর্শনী। যেহেতু এই প্রদর্শনীতে বাংলাদেশের প্রকৃতি, উৎসব, সংস্কৃতি এবং মানুষের জীবনযাত্রা ছবির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে তাই এই প্রদর্শনীর নাম দেওয়া হয়েছে ‘কালারস অব লাইফঃ বাংলাদেশ’।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের, আইন অনুষদের ডিন অধ্যাপক শেখ মনজুরুল হক, ‘জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটি’র উপদেষ্টা অধ্যাপক মনোয়ার হোসেন তুহিন প্রমুখ। পরে উপাচার্য প্রদর্শনীর উদ্বোধন করেন।

দু’দিনব্যাপী এই প্রদর্শনীতে সারাদেশ থেকে বাছাইকৃত সেরা ১০০ টি ছবি প্রদর্শিত হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের গ্যালারিতে এ প্রদর্শনী আগামী ১৪ এপ্রিল সোমবার পর্যন্ত চলবে।

আয়োজক সূত্রে জানায়, লেন্সের চোখে বাংলাদেশ, তার প্রকৃতি, এখানকার মানুষ, তাদের জীবন এবং উৎসবের প্রতিচ্ছবি তুলে ধরার উদ্দেশ্যেই এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। বাংলাদেশের প্রকৃতি, বাংলাদেশের উৎসব এবং সংস্কৃতি এবং বাংলাদেশের মানুষের জীবনযাত্রা এই ৩ ক্যাটাগরির ছবি প্রদর্শিত হচ্ছে।

প্রদর্শনী উপলক্ষে  ১৪ এপ্রিল পয়লা বৈশাখ রাত নয়টায় ক্যাম্পাস থেকে ঢাকার উদ্দেশ্যে একটি বিশেষ বাসের ব্যবস্থা করা হয়েছে। বাসটি ক্যাম্পাস থেকে শ্যামলী-সাইন্সল্যাব-শাহবাগ হয়ে গুলিস্তান পর্যন্ত যাবে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2014-04-13 07:28:00