ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নববর্ষে জাবিতে আলোকচিত্র প্রদর্শনী

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৪
নববর্ষে জাবিতে আলোকচিত্র প্রদর্শনী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: বাংলা নববর্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘কালারস অব লাইফ: বাংলাদেশ’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটি (জেইউপিএস)।

দু’দিনব্যাপী এ প্রদর্শনীতে সারাদেশ থেকে বাছাইকৃত সেরা ১০০টি ছবি প্রদর্শিত হবে।



১৩ এপ্রিল রোববার এবং ১৪ এপ্রিল সোমবার বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের গ্যালারিতে এ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম প্রধান অতিথি হিসেবে এ প্রদর্শনীর উদ্বোধন করবেন। উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেন এবং অন্যান্য শিক্ষকরাসহ কয়েকজন বিখ্যাত আলোকচিত্রীও উপস্থিত থাকবেন উদ্বোধনী অনুষ্ঠানে।

দু’দিনব্যাপী এ আয়োজনে রয়েছে- উদ্বোধনী অনুষ্ঠান, প্রদর্শিত আলোকচিত্র সম্পর্কে আলোচনা, আনন্দ ৠালি এবং পুরষ্কার বিতরণ।

আয়োজক সূত্রে জানা গেছে, বাংলাদেশের প্রকৃতি, বাংলাদেশের উৎসব এবং সংস্কৃতি এবং বাংলাদেশের মানুষের জীবনযাত্রা- এ ৩ ক্যাটাগরির ছবি প্রদর্শিত হবে। লেন্সের চোখে বাংলাদেশ, তার প্রকৃতি, এখানকার মানুষ, তাদের জীবন এবং উৎসবের প্রতিচ্ছবি তুলে ধরার উদ্দেশ্যেই এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

প্রদর্শনী উপলক্ষে ১৪ এপ্রিল পহেলা বৈশাখ রাত নয়টায় ক্যাম্পাস থেকে ঢাকার উদ্দেশ্যে একটি বিশেষ বাসের ব্যবস্থা করা হয়েছে। বাসটি ক্যাম্পাস থেকে শ্যামলী-সায়েন্সল্যাব-শাহবাগ হয়ে গুলিস্তান পর্যন্ত যাবে।

জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি এম এইচ আর হাবিব জানান, প্রদর্শনীতে বাংলাদেশের প্রকৃতি, উৎসব, সংস্কৃতি এবং মানুষের
জীবনযাত্রা ছবির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করা হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।