ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শ্রেণিকক্ষের দাবিতে জাবি উপাচার্যকে স্মারকলিপি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৪
শ্রেণিকক্ষের দাবিতে জাবি উপাচার্যকে স্মারকলিপি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: শ্রেণিকক্ষসহ চার দফা দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে স্মারকলিপি প্রদান করেছেন জার্নালিজম অ্যান্ড
মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষার্থীরা।

শনিবার দুপুরে প্রশাসনিক ভবনে উপাচার্যের কার্যালয়ে গিয়ে তারা স্মারকলিপি প্রদান করেন।



বিভাগের শিক্ষার্থীদের ঘোষিত চার দফা দাবি হচ্ছে, হয়রানিমূলক পুরাতন কলায় স্থানান্তরের সিদ্ধান্ত বাতিল করা, প্রশাসনের আশ্বাস অনুযায়ী দ্রুত নতুন
কলা ভবনের চার তলার কাজ সম্পন্ন করে বিভাগের জন্য স্থায়ীভাবে নির্দিষ্ট স্থান বরাদ্দ করা, প্রয়োজনীয় সংখ্যক শিক্ষক ও শ্রেণিকক্ষের ব্যবস্থা করা, সেমিনার গ্রন্থাগার, গণমাধ্যম গবেষণাগার এবং কম্পিউটার ল্যাবরেটরির ব্যবস্থা করা।

এর আগে দুপুর সাড়ে ১২টায় বিভাগের সামনে থেকে একটি মৌনমিছিল নিয়ে প্রশাসনিক ভবনে যায় জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষার্থীরা।

উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সমস্যা দ্রুত সমাধানের আশ্বাস দিয়ে বলেন, বিষয়টি খুব গুরুত্বের সঙ্গে দেখছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শ্রেণিকক্ষ বরাদ্দের জন্য শিগগিরই কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত বছরের ২৪ জানুয়ারি নতুন কলাভবনে শ্রেণিকক্ষের বরাদ্দের দাবিতে আন্দোলন করেছিল এই বিভাগের শিক্ষার্থীরা। আন্দোলনের এক পর্যায়ে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে তৎকালীন উপাচার্য অধ্যাপক মো. আনোয়ার হোসেনকে অবরুদ্ধ করে রাখে তারা। পরে উপাচার্য এবং কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক সৈয়দ মোহম্মদ কামরুল আহছান এই বিভাগের জন্য নতুন কলা ভবনে রুম বরাদ্দের আশ্বাস দেন। কিন্তু পরবর্তীতে তা বাস্তবায়ন হয়নি।

২০১১-১২ শিক্ষাবর্ষে কলা ও মানবিকী অনুষদের অধীনে জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগ যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার তিন বছর পেরিয়ে গেলেও এখন
পর্যন্ত এ বিভাগের কোনো নিজস্ব শ্রেণিকক্ষ নেই, নেই কোনো সেমিনার গ্রন্থাগার এমনকি বিভাগের শিক্ষার্থীদের শিক্ষাদান করার জন্যও নেই পর্যাপ্ত সংখ্যক বই, যন্ত্রপাতি এবং ল্যাবরেটরি।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।