ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ইবিতে ছাত্রদলের ধর্মঘটে ৩টি বাস ভাঙচুর

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৪
ইবিতে ছাত্রদলের ধর্মঘটে ৩টি বাস ভাঙচুর ছবি: প্রতীকী

ইসলামী বিশ্ববিদ্যালয়: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক এবং তথ্য ও গবেষণা সম্পাদকের মুক্তি দাবিতে শনিবার সকাল থেকে ইবিতে ছাত্রদলের ধর্মঘট চলছে।

এদিকে, সকাল সাড়ে ৭টায় কুষ্টিয়া থেকে ক্যাম্পাসগামী দুইটি ও সকাল ৯টায় ঝিনাইদহ থেকে ক্যাম্পাসগামী একটি গাড়িতে ভাঙচুর চালানো হয়।



এছাড়া বিশ্ববিদ্যালয়ের আরো কয়েকটি বাসেও ভাঙচুরের চেষ্টা চালানো হয়। তবে কে বা কারা ভাঙচুর চালিয়েছে তা ‍জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সকালে কুষ্টিয়া থেকে ক্যাম্পাসে আসার পথে আলামপুর নামক স্থানে দুইটি বাসে ভাঙচুর করে দুর্বৃত্তরা। পরে ঝিনাইদহ থেকে ক্যাম্পাসগামী বাসগুলো ভাটই বাজারে পৌঁছালে সেখানে একটি বাস ভাঙচুর করে তারা।

এদিকে, ছাত্রদলের ধর্মঘটের মধ্যে আতঙ্কে ক্যাম্পাসে শিক্ষার্থীদের উপস্থিতি ছিল কম। ফলে কয়েকটি বিভাগে পূর্ব নির্ধারিত পরীক্ষা অনুষ্ঠিত হলেও অধিকাংশ বিভাগে কোনো ক্লাস হয়নি।

এবিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বাংলানিউজকে বলেন,  ছাত্রদলের অবরোধের মধ্যেও সব রুটের গাড়ি ক্যাম্পাসে এসেছে। আগামীকালও ক্যাম্পাস যাতে স্বাভাবিকভাবে চলে সেই চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।