ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

ইসলামে উগ্রবাদের স্থান নেই, আইইউবিএটি সেমিনারে বক্তারা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৪
ইসলামে উগ্রবাদের স্থান নেই, আইইউবিএটি সেমিনারে বক্তারা

ঢাকা: ইসলামে উগ্রবাদের কোনো স্থান নেই। বরং ইসলামের সত্যিকার আদর্শ মানুষকে শান্তি ও সম্প্রীতিপূর্ণ সমাজ গঠনে উদ্বুদ্ধ করে।



রোববার রাজধানীর বেসরকারি ‘ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলাজি’ (আইইউবিএটি) মিলনায়তনে আয়োজিত ‘আন্ডারস্ট্যান্ডিং ইসলাম অ্যান্ড মুসলিম’ শীর্ষক এক সেমিনারে বক্তারা এ কথা বলেন।

বক্তারা বলেন, সত্যিকারের ইসলামী আদর্শ, চিন্তা ভাবনা ও আচরণবিধি মনুষ্য সমাজকে শান্তি ও সম্প্রীতির মেলবন্ধনে সমৃদ্ধ সমাজ গঠনে এগিয়ে দেয়। একটি পরিবারই ইসলামী সমাজ প্রতিষ্ঠার ভিত্তিরূপে কাজ করে। শান্তিপূর্ণ সমাজ গঠনে ইসলামী পরিবার সর্বোচ্চ অবদান রাখতে পারে।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবি ও ইসলামিক স্টাডিজ বিভাগের সাবেক প্রধান এবং নিউইয়র্কভিত্তিক শিক্ষাবিদ ও দার্শনিক ড. মুহাম্মদ মুজিবুর রহমান।

আইইউবিএটি’র ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. এম আলিমুল্লাহ মিয়া’র সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজ অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন’র অধ্যাপক ড. এম এ মান্নান। বক্তব্য রাখেন কলেজ অব আর্টস অ্যান্ড সায়েন্স’র ফ্যাকাল্টি অধ্যাপক ড. এম এ মোত্তালিব।

সেমিনার শুরুর আগে সেমিনারের প্রধান বক্তা ড. মুহাম্মদ মুজিবুর রহমানের জীবনী উপস্থাপন করেন তারই পুত্র মোহাম্মদ ইবনে মুজিব।

সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারপারসন, পরিচালক, কোঅর্ডিনেটর, ফ্যাকাল্টি ও শিক্ষার্থীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।