ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

সাদ হত্যার বিচার দাবিতে আন্দোলনকারী ও ছাত্রলীগের মিছিল

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৪
সাদ হত্যার বিচার দাবিতে আন্দোলনকারী ও ছাত্রলীগের মিছিল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাকৃবি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ছাত্রলীগ কর্মীদের মারধরে নিহত শিক্ষার্থী সায়াদ ইবনে মোমতাজ সাদ হত্যার বিচারের দাবিতে পৃথক কর্মসূচি পালন করেছে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগ।

শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে সাদ হত্যাকারীদের ফাঁসির দাবিতে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের বিজয়’৭১ এর পাদদেশে গণস্বাক্ষর কর্মসূচির আয়োজন করে আন্দোলনরত শিক্ষার্থীরা।



পরে তারা বিজয়’৭১ এর পাদদেশ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে কেন্দ্রীয় লাইব্রেরি ও কামাল-রণজিত (কে.আর) মার্কেট হয়ে পুনরায় বিজয়’৭১ গিযে শেষ হয়।

এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, সাদ হত্যাকাণ্ডের  সঙ্গে জড়িতদের চিহ্নিত করে রোববার সকাল ১০টার মধ্যে আজীবন বহিষ্কার করতে হবে। অন্যথায় আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

বাকৃবি শিক্ষক সমিতিও ‍আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে  গণস্বাক্ষর ও মিছিলে অংশ নেয়।

এদিকে, সাদের প্রকৃত হত্যাকারীদের বিচার দাবিতে পৃথক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাকৃবি শাখা ছাত্রলীগ।

বেলা সাড়ে ১১টার দিকে জব্বারের মোড় থেকে মিছিলটি শুরু হয়ে কে.আর মার্কেট হয়ে প্রশাসন ভবনের সামনে এসে শেষ হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, একটি কুচক্রী মহল সাদ হত্যাকে ইস্যু করে রাজনীতিতে নেমেছে। তারা ছাত্রদের এই আন্দোলনকে পুজি করে স্বার্থ উদ্ধারের চেষ্টা চালাচ্ছে।

অপরদিকে, ছাত্রলীগের সঙ্গে সাধারণ শিক্ষার্থীদের সংঘর্ষের আশঙ্কায় ক্যাম্পাসে অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।