ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবি শিক্ষকদের কাছে শিক্ষার্থীদের আবেদন

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৪
জবি শিক্ষকদের কাছে শিক্ষার্থীদের আবেদন

জবি: বেদখল হওয়া হল উদ্ধার ও নতুন হল নির্মাণ, বিশ্ববিদ্যালয় এলাকা থেকে বাংলাদেশ ব্যাংকের সদর ঘাট শাখা স্থানান্তরসহ ছয় দফা  দাবিতে ফের আন্দোলনে ফিরতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রতি আবেদন জানিয়েছে  শিক্ষার্থীরা।

বুধবার সকাল নয়টা থেকে এগারোটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান ধর্মঘট পালন করার সময় এ আহবান জানান হল উদ্ধার সংগ্রাম পরিষদের আহবায়ক ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম।



এ সময় আন্দোলনরত অন্য শিক্ষার্থীরা তার এ আহবানের সঙ্গে একমত পোষন করেন।

কর্মসূচি শেষে হল উদ্ধার সংগ্রাম পরিষদের আহবায়ক ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম বলেন, দাবী আদায়ে আমাদের যে সংগ্রম চলছে সে সংগ্রামে প্রথমার্ধে আমাদের অনুপ্রেরণা যুগিয়েছেন আমাদের পিতৃ তুল্য শিক্ষকরা। আমাদের দাবির সঙ্গে একমত পোষণ করে প্রথমার্ধে শিক্ষকরা ক্লাস বর্জনের মত কঠোর কর্মসূচি ঘোষনণা করেছেন। সেই কর্মসূচি শিক্ষার্থীদের আন্দোলনের গতি যুগিয়েছে।

এ ব্যাপারে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সরকার আলী বাংলানিউজকে বলেন, আন্দোলনের শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষকদের অবস্থান আগের মতই আছে। দাবির ব্যাপারে সরকারের অগ্রগতি লক্ষ্য করায় আপতত শিক্ষকরা কোন কর্মসূচি দিচ্ছেনা। দবি আদায়ে কোন কালক্ষেপণ করা হলে ভবিষ্যতে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad