ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাকৃবিতে বিএনপিপন্থি শিক্ষকদের মৌন মিছিল

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৪
বাকৃবিতে বিএনপিপন্থি শিক্ষকদের মৌন মিছিল ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাকৃবি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) মাৎস্যবিজ্ঞান অনুষদের স্নাতক শেষবর্ষের শিক্ষার্থী সায়াদ ইবনে মোমতাজ সাদের হত্যাকারীদের সনাক্ত করে দ্রুত বিচারের দাবিতে মৌন মিছিল করেছে বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন সোনালী দল।

বুধবার দুপুর ১টার দিকে মৌন মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সোনালী দল।

মিছিলে সোনালী দলেন প্রায় শতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন।

পরে সোনালী দলের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ছাত্রলীগ নামধারী কতিপয় সন্ত্রাসীরাই সাদকে নির্মমভাবে খুন করে। বিশ্ববিদ্যালয়ের প্রতিটি হলের অতিথি কক্ষকে ছাত্রলীগ ‘টর্চার সেল’ হিসেবে ব্যবহার করছে। তাদের হাত থেকে  ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী কেউই রেহাই পাচ্ছে না।

বিশ্ববিদ্যালয়ে অবস্থানরত শিক্ষার্থীদের নিরাপত্তা প্রদানে ব্যর্থ হওয়ায় বিশ্ববিদ্যালয়ের হল প্রশাসন, প্রক্টরিয়াল বডি ও ছাত্র বিষয়ক উপদেষ্টার পদত্যাগ দাবি করেন বিএনপিপন্থি শিক্ষকরা।

এদিকে, আন্দোলনরত শিক্ষার্থীদের বেঁধে দেওয়া সময়সীমার মধ্যেই সাদ হত্যা বিষয়ে মামলা দায়ের করেছে বাকৃবি প্রশাসন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা মহিউদ্দীন হাওলাদার বলেন, প্রশাসনের পক্ষ থেকে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের সংখ্যা উল্লেখ না করে ৩০২ ধারায় একটি মামলা দায়ের কর‍া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।