ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সাতক্ষীরায় এইচএসসি-সমমানের পরীক্ষার্থী ২০৩৭৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৪
সাতক্ষীরায় এইচএসসি-সমমানের পরীক্ষার্থী ২০৩৭৭

সাতক্ষীরা: ৩ এপ্রিল, ২০১৪ থেকে অনুষ্ঠিতব্য এইচএসসি ও সমমানের পরীক্ষায় সাতক্ষীরা থেকে ২০ হাজার ৩৭৭ জন পরীক্ষার্থী
অংশ নেবে।

ইতোমধ্যে পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে গ্রহণের লক্ষ্যে জেলার সাতটি উপজেলায় ৩৭টি কেন্দ্র প্রস্তুত, পরীক্ষা চলাকালীন কেন্দ্রের ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি ও প্রয়োজনীয় পুলিশ ফোর্স মোতায়েনসহ যাবতীয় প্রস্তুতি গ্রহণ করেছে জেলা প্রশাসন।



একই সঙ্গে শহরের কেন্দ্রগুলোতে পরীক্ষা শুরুর আগে ও শেষ হওয়ার পরে যানজট কমানো, পরীক্ষা চলাকলীন কেন্দ্রের আশপাশের ফটোস্ট্যাট মেশিন বন্ধ রাখা এবং নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

জেলা প্রশাসনের শিক্ষা শাখা সূত্রে জানা গেছে, জেলার ২২টি কেন্দ্রে ১৪ হাজার ৫১ জন পরীক্ষার্থী এইচএসসি, আটটি কেন্দ্রে চার হাজার ১৩৫ জন পরীক্ষার্থী বিএম, ছয়টি কেন্দ্রে এক হাজার ৯৬৬ জন পরীক্ষার্থী আলিম এবং একটি কেন্দ্রে ২২৫ জন পরীক্ষার্থী এইচএসসি (ভোকেশনাল) পরীক্ষায় অংশগ্রহণ করবে।

এর মধ্যে সাতক্ষীরা সদর উপজেলার সাতটি কেন্দ্রে পাঁচ হাজার ৬৪৪ জন, তালা উপজেলায় ছয়টি কেন্দ্রে দুই হাজার ৯৯৩ জন, কালিগঞ্জ উপজেলার পাঁচটি কেন্দ্রে দুই হাজার ৫৮ জন, কলারোয়া উপজেলায় ছয়টি কেন্দ্রে  তিন হাজার ১৭১ জন, আশাশুনি উপজেলায় ছয়টি কেন্দ্রে দুই হাজার ৩৫৭ জন, দেবহাটা উপজেলায় তিনটি কেন্দ্রে এক হাজার ৬৪ জন ও শ্যামনগর উপজেলার চারটি কেন্দ্রে তিন হাজার ৯০ জন পরীক্ষার্থী অংশ নেবে।

সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান বাংলানিউজকে জানান, ইতোমধ্যে সব উপজেলায় প্রশ্নপত্র পৌঁছে দেওয়া হয়েছে। এইচএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে সম্পন্ন করতে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৫৬ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad