ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পিএসসি’র সদস্য হলেন মাইন উদ্দিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৪
পিএসসি’র সদস্য হলেন মাইন উদ্দিন

ঢাকা: কাদের মোল্লার ফাঁসির সময় ঢাকা কেন্দ্রীয় কারাগারের কারা মহাপরিদর্শকের (আইজি প্রিজন) দায়িত্ব পালন করা মাইন উদ্দিন খন্দকারকে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য নিয়োগ করেছে সরকার।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে বলা হয়, অবসর উত্তর ছুটি (পিআরএল) ভোগরত অতিরিক্ত সচিব মাইন উদ্দিনকে সংবিধানের ১৩৮ (১) অনুচ্ছেদে বর্ণিত ক্ষমতাবলে রাষ্ট্রপতি তাকে এ পদে সানুগ্রহ নিয়োগ করেছেন।



গত ১৩ জানুয়ারি থেকে মাইন উদ্দিন খন্দকারের পিআরএল শুরু হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এই অতিরিক্ত সচিবকে কাদের মোল্লার ফাঁসির আগে ৫ জানুয়ারি নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে আইজি প্রিজন নিয়োগ করা হয়েছিল।

একাত্তরে মানবতা বিরোধী অপরাধে যুক্ত থাকার অভিযোগে কাদের মোল্লার ফাঁসি কার্যকর হয় ১২ ডিসেম্বর।

৫ ডিসেম্বর মাইন উদ্দিনকে ফিরিয়ে নিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন সেন্ট্রাল মেডিকেল স্টোর ডিপার্টমেন্টের পরিচালক পদে কর্মরত ইফতেখার উদ্দিনকে আইজি প্রিজন নিয়োগ দেওয়া হয়।

এদিকে সোমবারের এক আদেশে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (যুগ্মসচিব) বেসামরিক বিমান পর্যটন ও পরিবহন মন্ত্রণালয়ে সংযুক্ত ড. মোসাম্মৎ নাজমানারা খানুমকে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ নিয়োগ দেওয়া হয়েছে।

মঙ্গলবার চারজন উপসচিবকে বদলি করা হয়েছে।

এর মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব অলিউল্লাহকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের এনামুল কাদের খানকে শিক্ষা মন্ত্রণালয়, প্রাইভেটাইজেশন কমিশনের উপ-পরিচালক তৌফিকুর রহমানকে বাণিজ্য মন্ত্রণালয় এবং বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) উপসচিব নজরুল ইসলামকে চামড়া শিল্প নগরী কার্য সম্পাদনের লক্ষ্যে শিল্প মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।