ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাকৃবিতে শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় তদন্ত কমিটি গঠিত

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৪
বাকৃবিতে শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় তদন্ত কমিটি গঠিত

বাকৃবি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ছাত্র কর্তৃক শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার কৃষিতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুর রহমান সরকারকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করা হয়।



তদন্ত কমিটিকে চার কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এদিকে, জড়িত ছ‍াত্রের উপযুক্ত শাস্তি না হলে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

১৭ মার্চ (সোমবার) মেয়েদের হলে প্রবেশের নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার পরেও বান্ধবীকে নিয়ে বাইরে অবস্থান করায় এবং তাদের অন্তরঙ্গ অবস্থায় থাকার প্রতিবাদ করায় বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদের শিক্ষক মো. বদরুজ্জামান সরকার বিলুকে অকথ্য ভাষায় গালিগালাজ করে বঙ্গবন্ধু হলের আবাসিক ছাত্র এস এম রায়হান।

এদিকে, ঘটনার পর বিচারের দাবি করে বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষক সমাজ সোমবার মানববন্ধন করার ঘোষণা দেয়। কিন্তু বিশ্ববিদ্যালয়ের প্রশাসন এবং শিক্ষক সমিতি রোববার (২৩ মার্চ) গভীররাত পর্যন্ত আলোচনা করে দোষীর ছাত্রের উপযুক্ত বিচারের আশ্বাস দিলে মানববন্ধন কর্মসূচি বাতিল করে সচেতন শিক্ষক সমাজ।

এ ঘটনার জের ধরে রোববার বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হলের হাউস টিউটরগণ একযোগে পদত্যাগ করেন। তবে পদত্যাগের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কিছু জানেন না বলে জানান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবু হাদী নূর আলী খান বলেন, বিশ্ববিদ্যালয় পর্যায়ে ছাত্র-শিক্ষকের সম্পর্কটা বন্ধুত্বপূর্ণ ও সম্মানজনক হওয়া বাঞ্ছনীয়। শিক্ষকদের সম্মান সমুন্নত রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad