ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

কিন্ডারগার্টেনের বৃত্তি পেল শীর্ষ ২৫ শিক্ষার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, মার্চ ২১, ২০১৪
কিন্ডারগার্টেনের বৃত্তি পেল শীর্ষ ২৫ শিক্ষার্থী

ঢাকা: দেশের কিন্ডারগার্ডেনের ২০১৩ শিক্ষাবর্ষ পরীক্ষার ফলাফলের ভিত্তিতে বৃত্তি ঘোষণা করা হয়েছে। এতে প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ২৫ ছাত্র-ছাত্রী শীর্ষ মেধা তালিকায় স্থান লাভ করেছে।


 
শুক্রবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে বৃত্তির ফল ঘোষণা করেন বাংলাদেশ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ও পরীক্ষা নিয়ন্ত্রক মো: আনোয়ার হোসেন।
 
তিনি জানান, এবার সারাদেশে মোট ২৫২টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে সারাদেশে ২৫ শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। এছাড়াও নার্সারিতে ৬ শিক্ষার্থী বৃত্তি লাভ করে।
 
সংবাদ সম্মেলনে মো: আনোয়ার হোসেন জানান, অ্যাসোসিয়েশন শিশুদের মেধা বিকাশে বিভিন্ন কর্মকান্ডের পাশাপাশি দেশব্যাপী প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত বৃত্তির পরীক্ষা আয়োজন করে আসছে।

এবারও যথাসময়ে বৃত্তি পরীক্ষা সম্পন্ন করে ফলাফল ঘোষণা করা হয়েছে। বৃত্তির অর্থায়ন কিন্ডারগার্টেনের নিজস্ব ফান্ড থেকে বহন করা হয়ে থাকে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে আনোয়ার হোসেন বৃত্তিপ্রাপ্ত ২৫ শিক্ষার্থীর নাম ঘোষণা করেন।

এরা হল- প্রথম শ্রেণিতে ১ম স্থান লাভ করেছে কুষ্টিয়ার সান-আপ ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্রী শামীমা ইসলাম, দ্বিতীয় স্থান অধিকার করেছে যশোরের সেনহাটি আইডিয়াল কেজি স্কুলের তানিমা রহমান কথা এবং ময়মনসিংহ গৌরীপুরের দি চাইল্ড ব্লোজম কিন্ডারগার্টেনের ছাত্রী শায়লা শারমিন নিঝুম।
 
দ্বিতীয় শ্রেণি: কুমিল্লার পাঁচতুটি মরহুম সিকান্দার আলী কিন্ডারগার্টেনের ছাত্রী সুমাইয়া আক্তার ১ম স্থান অর্জন করেছে। দ্বিতীয় স্থানে রয়েছে রাজশাহীর মোহনপুরের দুপাগাথা মর্ডান কিন্টারগার্টেনের ছাত্রী মোছা: মাহমুদা আক্তার মীম। এবং ঢাকা সভারের মাদাবী মেমোরিয়াল একাডেমির মো: ইয়োমূল লাবিব তৃতীয় স্থান অর্জন করেছে।
 
তৃতীয় শ্রেণি : এই শ্রেণিতে ১ম স্থান লাভ করেছে জয়পুরহাটের প্রমিসিং প্রিক্যাডেট স্কুলের ছাত্রী সাদিয়া আক্তার, দ্বিতীয় স্থানে রয়েছে রাজশাহীর গোদাগাড়ী উজান পাড়া প্রি-ক্যাডেট স্কুলের ছাত্রী মোসা: উম্মে ফারিয়া। এবং ঢাকার কেরানীগঞ্জের কথাকলী কিন্ডারগার্টেনের ছাত্রী মাইমুনা ইসলাম মিলা অর্জন করেছে তৃতীয় স্থান।
চতুর্থ শ্রেণি : এই শ্রেণিতে ১ম স্থান অর্জন করেছে চট্রগ্রামের এনজেল স্কুল কিন্ডারগার্টেনের ছাত্র মমিনুল ইসলাম মম, ২য় স্থানে রয়েছে গাজীপুরের আবদুল মজিদ মডেল স্কুলের ছাত্রী সানজিদা আক্তার এবং রাজশাহীর গোপালপুরের কলকাকলী কিন্ডারগার্টেনের ছাত্র মো: সাজেদুল ইসলাম স্বাধীন ৩য় স্থান অর্জন করেছে।
 
পঞ্চম শ্রেণি : এই শ্রেণিতে ১ম স্থান করেছে কুমিল্লার কুমিল্লা হাউজিং স্টেট স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী আফরোজা আক্তার আফরিন, ২য় স্থান লাভ করেছে ঢাকা উত্তরের লিটল ফ্লাওয়ার ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্রী নাবিল সিদ্দিকী অমি। এবং খুলনার চাঁদের হাঁসি কিন্ডারগার্টেনের ছাত্র নজরুল ইসলাম বাহান অর্জন করেছে ৩য় স্থান।
 
৬ষ্ঠ শ্রেণি : ১ম স্থান অর্জন করেছে ঢাকা উত্তরের ধীমান বিদ্যা নিকেতনের ছাত্র তাহমিদ আল-মুস্তাকিম, ২য় অবস্থানে রয়েছে ঢাকা দক্ষিণের হাজারীবাগ গার্লস স্কুল অ্যান্ড কলেজের ছাত্র সুমাইয়া সাহা সৃজনী। এবং ঢাকার সাভারের আলী হোসেন কিন্ডারগার্টেন অ্যান্ড হাইস্কুলের ছাত্রী মোসা: নিলুফা ইয়াসমীন ৩য় স্থান অর্জন করেছে।
 
৭ম শ্রেণি : এ শ্রেণিতে ১ম স্থান অধিকার করেছে চুয়াডাঙ্গা জেলার কাজল বিদ্যানিকেতনের ছাত্রী ফারহানা জাবিন লিজা, ২য় স্থান অর্জন করেছে চট্রগ্রামের শিশু-কিশোর বিদ্যানিকেতনের ছাত্র আলী ইমাম চৌধুরী। এবং ৩য় স্থান লাভ করেছে ঢাকা উত্তরের লিটল ফ্লাওয়ার ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্র আহাদ মিয়া।
 
অষ্টম শ্রেণি : এ শ্রেণিতে ১ম স্থান লাভ করেছে ঢাকা উত্তরের শহীদ বুদ্ধিজীবি স্কুলের ছাত্রী মনোয়ারা কামাল মীম, ২য় অবস্থানে রয়েছে ঢাকার সাভারের গোল্ডেন চাইল্ড প্রি-ক্যাডেট অ্যান্ড গালর্স হাইস্কুলের ছাত্রী তিনিমা আক্তার। এবং ঢাকা দক্ষিণের রসূলপুর ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্র মো: ইমরান হোসেন লাবিব ও সিকদার আইডিয়াল স্কুলের ছাত্রী সাদিয়া আক্তার যৌথভাবে ৩য় স্থান লাভ করেছে। এ
 এ ছাড়াও নার্সারির ৬ বৃত্তিপ্রাপ্তদের মধ্যে চাপাইনবাবগঞ্জের এমএম হক আইডিয়াল স্কুলের ছাত্র আব্দুল্লাহ সরদার ফুয়া ও ঢাকার কেরানীগঞ্জের হলি চাইল্ড আইডিয়াল কিন্ডারগার্টেন অ্যান্ড হাইস্কুলের সাকিন আহমেদ যৌথভাবে ১ম স্থান অর্জন করেছে।
 
আর খুলনার বর্ণমালা শিশু শিক্ষালয়ের তানিয়া আক্তার মিষ্টি ২য় স্থান অর্জন করেছে। এবং ঢাকা দক্ষিণের নাহার ইন্টারন্যাশনাল স্কুলের আলিফা আফরোজ জুঁই, কে.সি কিন্ডারগার্টেন অ্যান্ড হাইস্কুলের হাসনাত জাহান মীম ও ঢাকা উত্তরের বেগম রোকেয়া কিন্ডারগার্টেনের সায়মা রহমান যৌথভাবে ৩য় স্থান অর্জন করেছে।
 
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- অ্যাসোসিয়েশনের মহাসচিব মো: ইস্কান্দার আলী হাওলাদার, অ্যাসোসিয়েশনের শিক্ষা বিষয়ক সচিব ও উপ-পরীক্ষা নিয়ন্ত্রক বদরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ আলী মোল্লা প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, মার্চ ২১,২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।