ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

এইচএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করলেন শিক্ষামন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৪
এইচএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করলেন শিক্ষামন্ত্রী ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত ‌এইচএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন শিক্ষামন্ত্রী নরুল ইসলাম নাহিদ।

বৃহস্পতিবার সকাল ১০টায় রাজধানীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে আসেন তিনি।



এসময় তিনি শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে কথা বলেন এবং পরীক্ষার সার্বিক খোঁজ-খবর নেন। পরীক্ষাকালীন সময়ে শিক্ষার্থীদের ক্ষতি হয় এরকম রাজনৈতিক কোনো কর্মসূচি দেওয়া থেকে বিরত থাকতে বললেন শিক্ষামন্ত্রী।

বেরিয়ে যাওয়ার সময় মন্ত্রী সাংবাদিকদের বলেন, সারাদেশে সুষ্ঠ‍ু, শান্তিপূর্ণ ও আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে এবারের এইচএসসি পরীক্ষা।

পরীক্ষার সার্বিক সহযোগিতার জন্য অভিভাবক, শিক্ষকমণ্ডলী ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের অভিনন্দন জানান মন্ত্রী।

এসময় তিনি বলেন, ‍এ বছর ২৫টি বিষয়ে সৃজনশীল পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সৃজনশীল পদ্ধিতে পরীক্ষা দিতে পেরে শিক্ষার্থীরা আনন্দিত। এসময় তিনি আরও বলেন, শিক্ষার গুণগত মান পরিবর্তন করাই আমাদের এখন বড় চ্যালেঞ্জ।

প্রথম দিন বৃহস্পতিবার সাধারণ ও কারিগরি বোর্ডের অধীনে সকাল ১০টায় বাংলা (আবশ্যিক) প্রথমপত্র, সহজ বাংলা প্রথমপত্র, বাংলা ভাষা ও বাংলাদেশ সংস্কৃতি প্রথমপত্রের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।