ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শুরু হচ্ছে বই পড়া প্রতিযোগিতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৪
শুরু হচ্ছে বই পড়া প্রতিযোগিতা বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘ওন এ বুক, রিড এ বুক’ শীর্ষক স্লোগানে বিশ্ব বই দিবস উপলক্ষে শুরু হচ্ছে বই পড়া প্রতিযোগিতা। যৌথভাবে এই প্রতিযোগিতার আয়োজন করছে ব্রিটিশ কাউন্সিল ও ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্ক (ডেন)।



বুধবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে আয়োজকদের পক্ষ থেকে বলা হয়, শিশু-কিশোরসহ সব বয়সীদের ইংরেজি বই পড়ার অভ্যাস গড়ে তুলতে এবং বই পড়ায় উৎসাহিত করার জন্যই এই প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।

প্রতিযোগিতায় এ, বি, সি, ডি নামে ৪টি দলে ভাগ হয়ে অংশ নেবে আগ্রহীরা।   এর মধ্যে ষষ্ঠ-অষ্টম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থীরা এ দলে; নবম-দশম শ্রেণীতে পড়ুয়া শিক্ষার্থীরা বি দলে; একাদশ-দ্বাদশ শ্রেণী পড়ুয়া শিক্ষার্থীরা সি দলে এবং যে কোনো পূর্ণ বয়স্ক ব্যক্তি ডি দলে অংশগ্রহণ করতে পারবে।

আয়োজকরা জানান, আগামী ১ এপ্রিল থেকে নিবন্ধন শুরু হবে। ব্রিটিশ কাউন্সিল’র সকল কার্যালয়, ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের কার্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে নিবন্ধন করা যাবে।   নিবন্ধনের শেষ তারিখ ৩১ মে। প্রতিযোগিতার মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৩ জুন।

প্রতিযোগীরা ব্রিটিশ কাউন্সিল থেকে দেওয়া একটি বই পড়বে এবং পড়া শেষে একটি মূল্যায়ন পরীক্ষায় অংশ নেবে।   প্রতিটি দলে প্রথম স্থান অধিকারীরা একটি ল্যাপটপ এবং অন্য বিজয়ীরা বিশেষ পুরস্কার লাভ করবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণের নিবন্ধনসহ যে কোনো তথ্য ব্রিটিশ কাউন্সিলের ওয়েবসাইটে পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, মার্চ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।