ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

জাবি শিক্ষক সাময়িক বরখাস্ত

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১২ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৪
জাবি শিক্ষক সাময়িক বরখাস্ত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: আচরণবিধি লঙ্ঘনের দায়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলী আকন্দকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট।

মঙ্গলবার সন্ধায় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেটের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।



বিভিন্ন দাবিতে গত কয়েক মাসে শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীসহ তিনবার বিভাগে তালা ঝুলিয়ে দেন অধ্যাপক মোহাম্মদ আলী আকন্দ। পরে বিভাগের পাঁচজন শিক্ষক, পাঁচজন শিক্ষার্থী এবং তিনজন কর্মচারী তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেন।

লিখিত অভিযোগের ভিত্তিতে জরুরি সিন্ডিকেট সভায় তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ তদন্তের জন্য পাঁচ সদস্য বিশিষ্ট প্রাথমিক তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তদন্ত কমিটি তদন্ত কাজ শেষ করে প্রতিবেদন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটে পাঠালে সিন্ডিকেট মোহাম্মদ আলী আকন্দকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বরখাস্তের সিদ্ধান্ত নেয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সিন্ডিকেট সদস্য জানান, প্রাথমিক তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে সিন্ডিকেটের জরুরি সভায় মোহাম্মদ আলী আকন্দকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া উপাচার্যকে আহ্বায়ক করে ছয় সদস্য বিশিষ্ট একটি উচ্চতর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে এক মাসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এ বিষয়ে জানার জন্য রেজিস্ট্রার ও সিন্ডিকেট সচিব আবু বকর সিদ্দিককে একাধিকবার ফোন করা হলে তিনি ফোন ধরেননি।

বাংলাদেশ সময়: ০০১২ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।