ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ভর্তি পরীক্ষায় জালিয়াতি, আটক ৮

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৪
ভর্তি পরীক্ষায় জালিয়াতি, আটক ৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৩- ২০১৪ শিক্ষাবর্ষে স্নাতক সম্মান শ্রেণীর প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ৮ ভর্তিচ্ছুকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার বায়োটেনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষাৎকার গ্রহণের সময় তাদের আটক করা হয়।



বিভাগ সূত্রে জানা যায়, আটককৃত ৮ ছাত্র বাধ্যতামূলক বাংলা এবং ইংরেজি অংশে ১৫ নম্বরের মধ্যে ১৫’ই পান। তাদের প্রত্যেকের উত্তরপত্রেও একই রকম সাদৃশ্য পাওয়া যায়।

আটককৃতদের এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল ভালো না হওয়ায় সন্দেহ করেন বিভাগের ভর্তি কমিটির সভাপতি। পরে সন্দেহের ভিত্তিতে সাক্ষাৎকারের সময় ইন্দ্রজিৎ দত্ত নামের এক ভর্তিচ্ছুর মুঠোফোনে খুদে বার্তায় পরীক্ষার উত্তর পাওয়া যায়।

জিজ্ঞাসাবাদে সে জানায় দুই লাখ টাকার বিনিময়ে একটি চক্র তাকে ভর্তি পরীক্ষার সময়  মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমে প্রশ্নের উত্তর পাঠায় এবং সে ওই উত্তরের ভিত্তিতে ভর্তি পরীক্ষায় দশম স্থান অধিকার করে।

বায়োটেনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ভর্তি কমিটির সভাপতি সহকারী অধ্যাপক মোহাম্মদ শাহেদুর রহমান বলেন, একজনকে হাতে নাতে ধরা হয়েছে। আর বাকি সাতজনের বিরুদ্ধে জালিয়াতির সুনির্দিষ্ট প্রমাণ না পাওয়ায় তাদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

বিভাগের ভর্তি পরীক্ষা কমিটি এদের বিষয়ে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটিকে অবহিত করবে। পরে সেখান থেকেই সিদ্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২৩৩৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।