ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষার্থীদের প্রকৃতভাবে শিক্ষিত করতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৪
শিক্ষার্থীদের প্রকৃতভাবে শিক্ষিত করতে হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক ম. হামিদ বলেছেন, শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত করতে হবে। তাদের এমন শিক্ষায় শিক্ষিত করতে হবে যে শিক্ষায় মানবতাবোধ জাগ্রত করে, উচ্ছৃংখলতা পরিহার ও শালীনতা শেখায়।

 

মঙ্গলবার বিকেলে টুটপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে ২০১৩ সালের এসএসসি, জেএসপি ও পিএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মো. আমিন উদ্দিন স্মৃতি পরিষদ আয়োজিত এ উদ্যোগকে স্বাগত জানিয়ে ম. হামিদ বলেন, নিঃসন্দেহে এর ফলে শিক্ষার্থীরা আরও অনুপ্রাণিত হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি আরও বলেন, ভাল লেখাপড়া শিখে তোমরা দেশের সেবায় আত্মনিয়োগ করবে।   তাহলেই তোমাদের লেখাপড়া সার্থক হবে।

শিশুদের মেধা, মনন ও সৃজনশীলতা বিকাশের মাধ্যমে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে তিনি সংশি¬ষ্টদের কার্যকর ভূমিকা রাখার আহবান জানান।

মো. আমিন উদ্দিন স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক এম এম মাসুদ মাহমুদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ মাহবুব হাকিম, অতিরিক্ত ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এস এম অজিয়ার রহমান এবং শিক্ষাবিদ অসিত বরণ ঘোষ।

এসময় আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা শেখ আব্দুল কাইয়ুম,  বিটিভি জেলা প্রতিনিধি মকবুল হোসেন মিন্টু, রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন গুহ প্রমুখ।

পরে প্রধান অতিথি কৃতি শিক্ষার্থীদের মাঝে পদক বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।