ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নানা আয়োজনে রাবিতে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপিত

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৪
নানা আয়োজনে রাবিতে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপিত

রাবি: নানা আয়োজনে সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

এদিন সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ ও রেজিস্ট্রার প্রফেসর মুঃ এন্তাজুল হকসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের উর্ধতন কর্মকর্তাগণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত করেন।



এরপর বঙ্গবন্ধু হল ও রাবি বঙ্গবন্ধু পরিষদসহ বিভিন্ন হল, পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন পু®পস্তবক অর্পণ করে।
এরপর ‘সাবাস বাংলাদেশ’ চত্বর থেকে শিশু-কিশোরদের একটি শোভাযাত্রা শুরু হয়ে রাবি স্কুলে গিয়ে শেষ হয়। বেলুন ও ফেস্টুন উড়িয়ে উপ-উপাচার্য শোভাযাত্রাটির উদ্বোধন করেন। সকাল সাড়ে ৮টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় শিশু সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এতে প্রধান অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান ও বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ। এছাড়াও সেখানে ছাত্র-উপদেষ্টা প্রফেসর ছাদেকুল আরেফিন এবং বিজ্ঞান অনুষদের প্রফেসর আনোয়ারুল ইসলামসহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

রাবি স্কুলের অধ্যক্ষ প্রফেসর মোহা. আলী আহসানের সভাপতিত্বে এই অনুষ্ঠানে উপাধ্যক্ষ মো. শফিউল আলম স্বাগত বক্তব্য রাখেন। সাংস্কৃতিক অনুষ্ঠানে স্কুলের ছাত্র-ছাত্রীরা আবৃতি, নৃত্য ও দেশের গান পরিবেশন করে।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শিশু-কিশোরদের নিয়ে কেক কাটেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান।

আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানটি উপস্থাপনা করেন স্কুলের শিক্ষক জান্নাতুন নাহার ও মো. বাদশা আলম।

বেলা ১১টায় স্কুল প্রাঙ্গণে শিশুদের অংশ গ্রহণে অনুষ্ঠিত হয় চিত্রাংকন প্রতিযোগিতা। প্রতিযোগিতার উদ্বোধন করেন উপ-উপাচার্য। উপাচার্য পত্নী মোমেনা জীনাত ও উপ-উপাচার্য পত্নী অধ্যাপক হাসনা আরা প্রতিযোগিতার পুরস্কার ফযশান করেন।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘন্টা, মার্চ ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad