ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আন্দোলনে সংহতি

জবির হল ফিরিয়ে দেওয়ার দাবি ফকির আলমগীরের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৪
জবির হল ফিরিয়ে দেওয়ার দাবি ফকির আলমগীরের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে অবিলম্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বেদখলকৃত হলগুলো ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন গণসংগীত শিল্পী ফকির আলমগীর।

রোববার বেলা পৌনে ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত শিক্ষক-শিক্ষার্থীদের মহাসমাবেশে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করে তিনি এ দাবি জানান।



ফকির আলমগীর বলেন, একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গাদাগাদি করে মেসের মধ্য থাকবে- তা হবে না, তা হবে না।

তিনি বলেন, এখানে অনেক মেধাবী শিক্ষার্থী পড়াশোনা করছে এবং ‍তাদের যোগ্যতার স্বাক্ষরও রাখছে। বিসিএস পরীক্ষাসহ অধিকাংশ পাবলিক পরীক্ষাগুলোতে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শীর্ষস্থান অধিকার করে তাদের যোগ্যতার স্বাক্ষর রেখেছে।

তিনি সরকারের প্রতি দাবি জানিয়ে বলেন, মেধাবী শিক্ষার্থীদের আন্দোলনে সাড়া দিয়ে বেদখলকৃত হলগুলো উদ্ধার করে দিন।

এছাড়া, নতুন করে কয়েকটি হল নির্মাণেরও দাবি জানিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশ ও দুর্বৃত্তদের হামলার  নিন্দা জানান ফকির আলমগীর।

এর আগে, বেলা পৌনে ১০টার দিকে বেদখলকৃত হল উদ্ধার, নতুন হল নির্মাণ ও অবকাঠামো উন্নয়নের দাবিতে জবির হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদের ব্যানারে কেন্দ্রীয় শহীদ মিনারে মহাসমাবেশ শুরু হয়।

সমাবেশের শুরু থেকেই প্রচণ্ড রোদ উপেক্ষা করে হাজারো শিক্ষার্থী তাদের হলের দাবিতে স্লোগানে স্লোগানে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ কাঁপিয়ে তুলছেন। হল ফিরিয়ে দেওয়ার দাবিতে চলছে কবিতা আবৃত্তি, গণসংগীত পরিবেশনও।

সমাবেশে শিক্ষার্থীদের পক্ষ থেকে বলা হচ্ছে, বেদখলকৃত হলসমূহ উদ্ধার না হওয়া পর্যন্ত এবং সরকার দৃশ্যমান পদক্ষেপ না নেওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলতে থাকবে।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৪

** শহীদ মিনারে জবি শিক্ষক-শিক্ষার্থীদের মহাসমাবেশ শুরু

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।