ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষক লাঞ্ছিত, জবির ২ ছাত্রলীগ নেতা বহিস্কৃত

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৩ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৪
শিক্ষক লাঞ্ছিত, জবির ২ ছাত্রলীগ নেতা বহিস্কৃত

জবি: রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সৈয়দ আলমকে লাঞ্ছিত করার ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার সাধারণ সম্পাদক ও অর্থনীতি বিভাগের ছাত্র এস. এম. সিরাজুল ইসলাম এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ছাত্র দলের সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদকে সাময়িকভাবে বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শনিবার অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের আইন-শৃঙ্খলা কমিটির জররী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত কোতয়ালি থানায় একটি মামলা দায়ের করার সিদ্ধান্ত হয়।

তাছাড়া পরিসংখ্যাণ বিভাগের প্রাক্তণ ছাত্র শামীম মোল্লাকে ‘কেন তার সার্টিফিকেট বাতিল করা হবে না’-এ মর্মে কারণ দর্শানোর নোটিশ প্রদানেরও সিদ্ধান্ত হয়।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় সিরাজুল ইসলামের নেতৃত্বে শামীম রেজা ও শ্যামন মোল্লাসহ কয়েকজন ছাত্রলীগকর্মী ২০১৩ সালে আহ্বান করা ছাত্রদের কমনরুমের আসবাবপত্র ক্রয়ের পাঁচ লাখ টাকার একটি টেন্ডারের নথি দাবি করে। এ সময় সিরাজুল ইসলাম বলেন, ‘আপনি একটি ডকুমেন্ট দিন যাতে লেখা থাকবে সকল আসবাবপত্র বুঝিয়া পেয়েছেন। ’

ভুক্তভোগী শিক্ষক এ ধরনের মিথ্যা ডকুমেন্ট দিতে অস্বীকার করলে তার মাথায়, বুকে ও পিঠে তিনটি অস্ত্র ঠেকায় তারা।

অস্ত্রের মুখে তিনি বর্তমান ছাত্রকল্যাণ পরিষদের পরিচালক ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক নাসির উদ্দিন আহমেদকে ফোনে ডকুমেন্ট দিতে বলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।