ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাকৃবিতে অ্যানিমেল হাজবেন্ড্রি দিবস উদযাপন

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৪
বাকৃবিতে অ্যানিমেল হাজবেন্ড্রি দিবস উদযাপন

বাকৃবি: ‘সুস্থ সবল জাতি চান, পশুপালন শিক্ষার প্রসার বাড়ান’ স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) দ্বিতীয়বারের মতো উদযাপিত হয়েছে অ্যানিমেল হাজবেন্ড্রি দিবস।

শুক্রবার সকাল ১০টার দিকে বাকৃবির পশুপালন অনুষদের আয়োজনে দিবসটি পালন উপলক্ষে গরু, মহিষ, ঘোড়ার গাড়ি সুসজ্জিত বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এ র‌্যালির উদ্বোধন করেন।

এছাড়াও দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠামালার মধ্যে ছিল প্রাণিসম্পদের মানোন্নয়নে পশুপালন অনুষদের ভূমিকা বিষয়ক সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান উদ্দিন ভূঞা।

সেমিনারে অধ্যাপক ড. এস. ডি চৌধ‍ুরীর সভাপতিত্বে ও অধ্যাপক ড. মো. আল মামুনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যানিমেল হাজবেন্ড্রি অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল ওয়াদুদ, বাংলাদেশ অ্যানিমেল হাজবেন্ড্রি অ্যাসোসিয়েশনের (বাহা)  সভাপতি অধ্যাপক ড. জসিমউদ্দিন খানসহ অন্যান্য প্রাণিবিজ্ঞানীরা।

সেমিনারের শুরতেই স্বাগত ভাষণ দেন বাহার মহাসচিব আবু সাঈদ মো. কালাম বাচ্চু ও মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডেইরি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. নুরল ইসলাম।

২০১২ সালের ১৪ মার্চ হাইকোর্ট অ্যানিমেল হাজবেন্ড্রি বিভাগ খোলা সংক্রান্ত বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের নিষেধাজ্ঞাকে অবৈধ ঘোষণা করে রায় দিলে দিনটিকে স্বরণীয় করে রাখতে বাকৃবির পশুপালন অনুষদ দিবসটি পালনের সিদ্ধান্ত নেয়।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।