ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবিতে মুখোশধারীদের হামলায় আন্দোলনকারী শিক্ষার্থী আহত

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৪
রাবিতে মুখোশধারীদের হামলায় আন্দোলনকারী শিক্ষার্থী আহত

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বর্ধিত ফি ও সান্ধ্যকোর্সবিরোধী আন্দোলনকারী এক শিক্ষার্থীর ওপর হামলার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের স্টুয়ার্ড শাখার পাশের রাস্তায় চার মুখোশধারী ওই শিক্ষার্থীকে ছুরিকাঘাত ও বেড়ধক মারধর করে।

হামলায় আহত সাজু সরদার বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। হামলার সময় মারধরকে ‘আন্দোলনের ফল’ বলে উল্লেখ করেছে হামলাকারীরা।

আহত সাজু সরদার বিশ্ববিদ্যালয়ের সমকাল নাট্যচক্রের সদস্য। তিনি বর্ধিত ফি ও সান্ধ্যকোর্সবিরোধী আন্দোলনের সক্রিয় কর্মী ছিলেন। কিছুদিন আগে তার গ্রামের বাড়িতে পুলিশি হয়রানির অভিযোগে ফেসবুকের স্ট্যাটাসে আত্মহত্যার হুমকি দিয়েছিলেন তিনি।

সাজু সরদারের উদ্ধৃতি দিয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি শিবু চন্দ্র অধিকারী জানান, সাজু বিশ্ববিদ্যালয়ের স্টুয়ার্ড শাখার পাশের রাস্তায় সাইকেলে চড়ে মাদারবখশ হলের দিকে যাচ্ছিল। এসময় অতর্কিত চার মুখোশধারী তার পথরোধ করে ধাক্কা দিয়ে ফেলে দেয়।
 এসময় মাথায় আঘাত পান তিনি। পরে তাকে ছুরিকাঘাত করতে নিলে হাত দিয়ে বাধা দিলে হাতে ও হাটু ও পিঠে ছুরিকাহত হন সাজু। হামলাকারীরা তাকে বেধড়ক মারধর করে পালিয়ে যায়।

চিৎকার শুনে আশপাশের লোকেরা এসে তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে ভর্তি করে। পরে তাকে সেখান থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রউপদেষ্টা অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন বলেন, ‘সে সামান্য আহত হয়েছে বলে শুনেছি। বিস্তারিত এখনো জানি না। খোঁজ নিচ্ছি। ’

বাংলাদেশ সময়: ০৭৩৫ ঘণ্টা, ১৪ মার্চ, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।