ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পাবলিক ইউনিভার্সিটি টিচার্স নেটওয়ার্কের আত্মপ্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৪ ঘণ্টা, মার্চ ১০, ২০১৪
পাবলিক ইউনিভার্সিটি টিচার্স নেটওয়ার্কের আত্মপ্রকাশ

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক আড্ডায় গঠিত হয় ‘পাবলিক ইউনিভার্সিটি টিচার্স নেটওয়ার্ক’। দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অংশগ্রহণের মধ্য দিয়ে পাবলিক বিশ্ববিদ্যালয়কে রক্ষার জন্য নেটওয়ার্কটি কাজ করছে।



রোববার বিকেলে প্রতিষ্ঠানটি আত্মপ্রকাশ করে।
 
ঢাকা বিশ্ববিদ্যালয়ের লেকচার থিয়েটার ভবনের উচ্চতর সামাজিক বিজ্ঞান গবেষণা কেন্দ্রে নেটওয়ার্কের প্রথম আড্ডায় ঢাকা, রাজশাহী, জাহাঙ্গীরনগর ও জগন্নাথের প্রায় ১৮ শিক্ষক উপস্থিত ছিলেন।

এরা হলেন- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সেলিম রেজা নিউটন, সুস্মিতা চক্রবর্তী, বখতিয়ার আহমদ ও কাজী মামুন হায়দার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লুনা মির্জা ও মাহমুদুল সুমন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফাতেমা সুলতানা শুভ্রা, তাসলিমা আতিক, ইমাম হোসেন সুমন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেহের নিগার, মো. নূরুজ্জামান, খ. আলম, মোহাম্মদ তানজীমউদ্দিন খান, কাজী মারুফুল ইসলাম, সামিনা লুৎফা নিত্রা, মোহাম্মদ আজম, মামুন আল মোস্তফা ও ফাহমিদুল হক।
 
বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট ৫০ শিক্ষক বর্তমানে নেটওয়ার্কটির সদস্য হিসেবে যুক্ত রয়েছেন। তবে দ্রুত এ সদস্য সংখ্যা বাড়বে বলেও সদস্যরা মনে করছেন।
 
বিদ্যমান শিক্ষা ব্যবস্থার সীমাবদ্ধতাকে চিহ্নিত করে বিকল্প চর্চাকে হাজির করা নেটওয়ার্কটির কার্যক্রমের অন্তর্ভুক্ত থাকবে। এ সংক্রান্ত লেখালেখি, গবেষণা, সেমিনার, আলোচনা, অ্যাক্টিভিজম ও দেশব্যাপী নেটওয়ার্কিংয়ের মাধ্যমে সংগঠনটি কর্মকাণ্ড পরিচালনা করবে।
 
প্রথম কার্যক্রম পরিচালিত হবে রাজশাহী ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলনকে ঘিরে।  
 
প্রতিষ্ঠানটির সদস্য প্রতিনিধি ফাহমিদুল হকের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ০৩০৪ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad