ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি কার্যালয় ঘেরাও

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, মার্চ ৯, ২০১৪
রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি কার্যালয় ঘেরাও

রংপুর: বর্ধিত ফি প্রত্যাহারের রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছে দাবিতে প্রগতিশীল ছাত্রজোট।

রোববার দুপুরে ১টা ধেকে দুইটা পর্যন্ত এ ঘেরাও কর্মসূচি পালন করা হয়।

এরপর প্রগতিশীল ছাত্রজোট প্রশাসনিক ভবনের সামনে সমাবেশ করে।

বর্ধিত ফি প্রত্যাহারের দাবিতে আন্দোলনের অংশ হিসেবে রোববার তারা ক্যম্পাসে বিক্ষোভ মিছিল করে। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে উপাচর্যের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করে।

ছাত্রফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আহসান হাবিবের সভাপতিত্ব বক্তব্য রাখেন- ছাত্র ইউনিয়নের আসাদুজ্জামান শুভ, ছাত্রফ্রন্টের মনোয়ার হোসেন, উৎপল কুমার মোহন্ত, মেহেদি হাসান প্রমুখ।

১৮ মার্চ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংহতি সমাবেশ করে পরবর্তীতে কঠোর কর্মসূচি ঘোষণা করবেন বলে জানান বক্তারা।  
প্রগতিশীল ছাত্রজোটের নেতারা জানান, বর্ধিত ফি প্রত্যাহারের দাবিতে তারা ২ ও ৩ মার্চ বিশ্ববিদ্যালয়ে ধর্মঘট পালন করে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন বর্ধিত ফি প্রত্যাহার আজ পর্যন্ত প্রত্যাহার করে নাই। এর প্রতিবাদে তারা ৬ ও ৯ মার্চ ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ পালন করে।
 
এবছর শিক্ষার্থী ভর্তির জন্য যে ফি নেওয়া হয়েছে, তা গত বছরের তুলনায় অনেক বেশি। প্রতি ইউনিটে ভর্তি ফি প্রায় এক হাজার ৫০০ থেকে এক হাজার ৭০০ টাকা পর্যন্ত নেওয়া হয়েছে। গত বছর ভর্তি ফি ছিল ইউনিট ভেদে ৭ হাজার থেকে ৭ হাজার ৫০০ টাকা পর্যন্ত।
 
বিশ্ববিদ্যালয় ইনফরমেশন কর্মকর্তা মোহাম্মদ আলী জানান, কোনো ধরনের বাড়তি ফি নেওয়া হচ্ছে না। বর্ধিত ফি প্রত্যাহারের ছাত্রজোটের আন্দোলন করা ঠিক হচ্ছে না বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।