ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষকদের মর্যাদা বাড়ানোয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা

স্টাফ করেসন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, মার্চ ৯, ২০১৪
শিক্ষকদের মর্যাদা বাড়ানোয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা

ঢাকা: শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে প্রধান শিক্ষকদের পদমর্যাদা দ্বিতীয় শ্রেণিতে উন্নীত এবং সহকারী শিক্ষকদের বেতন ভাতা বৃদ্ধি করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে প্রাথমিক শিক্ষক সমিতি।
 
রোববার বিকেলে ঢাকা রিপোর্টাস ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা এ কৃতজ্ঞতা জানান।



সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি মো. আমিনুল ইসলাম চৌধুরী।
 
সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৩ সালে আওয়ামী লীগ সরকার দেশের মোট ২৬ হাজার ১৯৩ টি প্রাথমিক বিদ্যালয় ও কর্মরত শিক্ষকদের চাকরি সরকারিকরণ করে।

একই সঙ্গে বছরের শুরুতেই শিশুদের হাতে বিনামূল্যের বই বিতরণ এবং ড. কুদরত-ই-খুদা শিক্ষা কমিশনের আলোকে যুগোপযোগী করে শিক্ষানীতি প্রণয়ন ও বাস্তবায়ন করে ভিশন-২০২১ লক্ষ্য অর্জনে প্রাথমিক শিক্ষাকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে।

প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি বলে, নানামুখী পদক্ষেপ নেওয়ায় ইতোমধ্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেশিরভাগ সমস্যার সমাধান হয়েছে। বাকি যেসব সমস্যা আছে তাও আলোচনার মাধ্যমে সমাধান সম্ভব।

তিনি বলেন, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের চাকরি দ্বিতীয় শ্রেণিতে উন্নীত এবং সহকারী শিক্ষকদের বেতন ভাতা বৃদ্ধি করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানাচ্ছি। আশা করছি এতে প্রাথমিক শিক্ষার বিভিন্ন সমস্যার সমাধান হবে।


সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়েছে বাংলাদেশ গ্র্যাজুয়েট প্রাথমিক শিক্ষক সমিত।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।