ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবির ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষা‍ৎকার শুরু ১৮ মার্চ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, মার্চ ৬, ২০১৪
জাবির ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষা‍ৎকার শুরু ১৮ মার্চ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর প্রথম বর্ষের ভর্তির লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষাৎকার ও ব্যবহারিক পরীক্ষা ১৮ মার্চ থেকে ২০ মার্চ পর্যন্ত স্ব স্ব বিভাগে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সচিব ও ডেপুটি রেজিস্ট্রার(শিক্ষা-১) মোহাম্মদ আলী স্বাক্ষরিত এক ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



এতে বলা হয়, ৩০ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত মেধা তালিকা থেকে ভর্তি হওয়া যাবে। অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি হওয়া যাবে ৬ এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত। ক্লাস শুরুর সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে ১৬ এপ্রিল।

এ বছর শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী কোটা ছাড়া অন্যান্য কোটায় ৮৭টি আসন নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে মুক্তিযোদ্ধা সন্তান কোটায় প্রতি বিভাগে চারটি আসন, খেলোয়াড় কোটায় ১২টি আসন, সাংস্কৃতিক কোটায় ১০টি আসন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও তফসিলি সম্প্রদায় কোটায় ৩০টি আসন, প্রতিবন্ধী কোটায় ১৫টি আসন এবং উপাচার্য পদাবলে মুক্তিযোদ্ধা সন্তান ভর্তির কোটায় ২০টি আসন নির্ধারণ করা হয়েছে।

এসব কোটায় ভর্তির জন্য আবেদন ফরম অগ্রণী ব্যাংক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখায় ২০০ টাকা দিয়ে আগামী ১৮ মার্চ থেকে ২৩ মার্চের মধ্যে ক্রয় করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা শাখায় জমা দিতে হবে।

সাক্ষাৎকার ও ব্যবহারিক পরীক্ষার সময় প্রার্থীদের মাধ্যমিক (এসএসসি) ও উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষার মূল নম্বরপত্র/গ্রেডশিট ও ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র সঙ্গে নিয়ে আসতে হবে। প্রার্থী অন্য কোনো শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হয়ে থাকলে ভর্তির প্রমাণপত্র সঙ্গে আনতে হবে।

সাক্ষাৎকার ও ব্যবহারিক পরীক্ষার বিস্তারিত সময়সূচি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://www.juniv.edu/admission/) পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।