ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ডিগ্রি পরীক্ষার সূচি নিয়ে বিভ্রান্তি, কর্তৃপক্ষের বক্তব্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, মার্চ ৪, ২০১৪
ডিগ্রি পরীক্ষার সূচি নিয়ে বিভ্রান্তি, কর্তৃপক্ষের বক্তব্য

ঢাকা: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিতব্য ২০১২ সালের ডিগ্রী (পাস) পরীক্ষার সময় সূচি নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে।

পরীক্ষা শুরুর পর সূচি পরিবর্তন করায় এ বিভ্রান্তির সৃষ্টি হয় বলে অভিযোগ করেছেন পরীক্ষার্থীরা।



বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও পরীক্ষার্থীরা জানান, ২ মার্চ থেকে এই পরীক্ষা শুরু হয়। পরবর্তীতে চারটি বিষয়ের পরীক্ষার সূচি পরিবর্তন করা হয়েছে।

বিষয়টি পরিস্কার করতে মঙ্গলবার জাতীয় বিশ্ববিদ্যালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, গত ৩ ফেব্রুয়ারি পরীক্ষার সময়সূচি বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে প্রকাশ করা হয়।   কিন্তু পরীক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে প্রকাশিত সময়সূচির মধ্যে ৫, ৬, ৮ এবং ৯ ফেব্রুয়ারি তারিখের পরীক্ষা আংশিক সংশোধন করা হয়, যা ৫ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে সংশোধিত সময়সূচি আকারে প্রকাশিত হয়।

এ বিষয়ে কোনো প্রকার বিভ্রান্তির অবকাশ নেই জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, ৫ ফেব্রুয়ারি প্রকাশিত সংশোধিত সূচি অনুযায়ীই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চার দিনের সূচি:
৫ মার্চ ভূগোল ও পরিবেশ/জেনারেল সায়েন্স ফুড অ্যান্ড নিউট্রিশন/হিসাববিজ্ঞান    প্রথমপত্র, ৬ মার্চ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি/রসায়ন/ইতিহাস    প্রথমপত্র, ৮ মার্চ গার্হস্থ্য অর্থনীতি    প্রথম পত্র এবং ৯ মার্চ রাষ্ট্রবিজ্ঞান/উদ্ভিদবিজ্ঞান/ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং    প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রতিদিন দুপুর ২টা থেকে এসব পরীক্ষা শুরু হবে।

তবে পরীক্ষার অন্যান্য সূচি অপরিবর্তিত থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, পরীক্ষায় এক হাজার ৬২৭টি ডিগ্রী কলেজের নিয়মিত, অনিয়মিত মিলিয়ে মোট চার লাখ ৭৫ হাজার ৯৭২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছেন।

এবার ৬৬৬টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।   আগামী ৫ মে পর্যন্ত এ পরীক্ষা চলবে।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad