ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবি খুলতে শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে প্রশাসনের বৈঠক

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, মার্চ ৩, ২০১৪
রাবি খুলতে শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে প্রশাসনের বৈঠক

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয় খুলতে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা সভা ও মতবিনিময় করেছে।

সোমবার দুপুর ১২টায় উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন তার অফিস কক্ষে বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষকদের সঙ্গে এক আলোচনায় মিলিত হন।



আলোচনায় শিক্ষকরা উপাচার্যকে অতিসত্ত্বর বিশ্ববিদ্যালয় খুলে দিয়ে ক্লাস ও পরীক্ষাগুলো চালু রাখার পরামর্শ দেন। উপাচার্য বিশ্ববিদ্যালয় খোলা এবং শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে উপস্থিত শিক্ষকরাসহ সব শিক্ষকদের সহযোগিতা কামনা করেন।

বৈঠকে উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, বাংলাদেশ জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক দলের আহ্বায়ক প্রফেসর শামসুল আল সরকার, অর্থনীতি বিভাগের প্রফেসর মো. রফিকুল ইসলাম, রসায়ন বিভাগের প্রফেসর মো. আজহার আলী এবং আইন বিভাগের অধ্যাপক ড. আব্দুল হান্নানসহ প্রায় ২৫ জন শিক্ষক উপস্থিত ছিলেন।

এর আগে সকালে উপাচার্য বাংলাদেশ ছাত্রমৈত্রী রাবি শাখা এবং জাসদ ছাত্রলীগ রাবি শাখার প্রতিনিধিদের সঙ্গে আলাদা আলাদাভাবে বৈঠকে মিলিত হন। বৈঠককালে উভয় দলের শিক্ষার্থীরা অতিসত্ত্বর বিশ্ববিদ্যালয় খুলে দিয়ে ক্লাস ও পরীক্ষা চালু করার দাবি করেন।  

এছাড়া তারা বিদ্যমান সেশন জট দূর করার জন্য ব্যবস্থা নিতেও উপাচার্যকে অনুরোধ করেন। এসময় উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান এবং ছাত্র-উপদেষ্টা প্রফেসর মো. ছাদেকুল আরেফিন উপস্থিত ছিলেন।

রোববার বিশ্ববিদ্যালয় প্রশাসন বাংলাদেশ ছাত্রলীগ রাবি শাখার প্রতিনিধি দলের সঙ্গেও বৈঠক করেছে।

চলতি বছরের ২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের বর্ধিত ফি প্রত্যাহার ও সান্ধ্যকালীন কোর্স বন্ধের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ ও পুলিশ হামলা চালায়। এতে ৩০ জন গুলিবিদ্ধসহ শতাধিক শিক্ষার্থী আহত হন।

এ ঘটনায় ছয়টি মামলা দায়ের করা হয়। এ ঘটনার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, মার্চ ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।