ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবি প্রশাসনের ১ মাস পর দুঃখ প্রকাশ!

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, মার্চ ১, ২০১৪
রাবি প্রশাসনের ১ মাস পর দুঃখ প্রকাশ!

রাবি: গত ২ ফেব্রুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বর্ধিত ফি ও সান্ধ্যকোর্স বাতিলের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনার এক মাস পর দুঃখ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করা হয়।


 
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ইলিয়াছ হোসেন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়া সম্পূর্ণ অনভিপ্রেত ও দুঃখজনক ঘটনায় পুরো বিশ্ববিদ্যালয় পরিবার মর্মাহত। আমরা বিষয়টি সমাধানের জন্য আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে কয়েক দফা বৈঠক করেছি।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম স্বাভাবিক ও সাধারণ শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করতে প্রশাসন আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এদিকে, ঘটনার পর থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসন আন্দোলনকারী শিক্ষার্থীদের একটি রাজনৈতিক মহলের আন্দোলন বলে আসলেও শনিবারের ওই সংবাদ বিজ্ঞপ্তিতে আন্দোলনরত ‘সাধারণ ছাত্র-ছাত্রীদের’ বলে উল্লেখ করা হয়।
 
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সাধারণ শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে আন্দোলন চলাকালীন প্রশাসন বর্ধিত ফি প্রত্যাহারের ঘোষণা করা হয়। এছাড়া সান্ধ্যকোর্স বাতিলের যে দাবি জানানো হয়েছে এ বিষয়ে  বিশ্ববিদ্যালয় প্রশাসন একতরফভাবে সিদ্ধান্ত গ্রহণ করতে পারবে না।
 
গত ২ ফেব্রুয়ারি বর্ধিত ফি ও সান্ধ্যকোর্স বাতিলের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশ ও ছাত্রলীগ হামলা চালায়। ওই হামলায় অর্ধশত শিক্ষার্থী আহত হয়। মামলা হয় ছয়টি। ঘটনার পরের দিন থেকে ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মার্চ ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।