ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ড্যাফোডিলের উদ্যোগে জাতীয় ক্যারিয়ার মেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, মার্চ ১, ২০১৪
ড্যাফোডিলের উদ্যোগে জাতীয় ক্যারিয়ার মেলা

ঢাকা: দেশের বিপুলসংখ্যক তরুণ, দক্ষ ও মেধাবী গ্রাজুয়েটের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আয়োজন করেছে প্রথম জাতীয় ক্যারিয়ার মেলা।

বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টারের উদ্যোগে ৬ মার্চ থেকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হতে যাচ্ছে এ মেলা।

সকাল ৯টা থেকে শুরু হয়ে মেলা চলবে সন্ধ্যা ছয়টা পর্যন্ত।
 
শনিবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বাণিজ্য ও অর্থনীতি অনুষদের ডীন এবং ডিআইইউ প্রথম জাতীয় ক্যারিয়ার মেলার আহ্বায়ক ড. এম জাকির হোসেন।

আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (প্রশাসন) মোহাম্মদ ইমরান হোসেন, ডিআইইউ ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টারের কো-অর্ডিনেটর সৈয়দ মারুফ রেজাসহ আরো অনেকে।

জাতীয় ক্যারিয়ার মেলার উদ্বোধন করবেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক ও বিখ্যাত মোটিভেশনাল স্পিকার সাবিরুল ইসলাম।

মেলায় ১০ হাজারের বেশি গ্রাজুয়েট (পাঁচ হাজারের বেশি নিবন্ধিতসহ), শতাধিক কর্পোরেট অফিস, দেশের শীর্ষস্থানীয় ২০টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় ১২৫টি স্টল ও প্যাভিলিয়ন অংশ নেবে।
 
সংবাদ সম্মেলনে বলা হয়, নবীন মেধাবী গ্রাজুয়েটদের চাকরি নিয়োগদাতা প্রতিষ্ঠানসমূহের কর্মকর্তাদের সঙ্গে সরাসরি সাক্ষাৎ ও মূল্যবোধ বিনিময়ের একটি অনুকূল পরিবেশ তৈরি করাই এই ক্যারিয়ার মেলার মূল উদ্দেশ্য।

চাকরি প্রার্থীদের জন্য উত্তম সুযোগ তৈরিতে যেমন এ মেলা সহায়ক হবে তেমনি চাকরিদাতাদেরও উপযুক্ত প্রার্থী বেছে সহায়তা করবে।

দিনব্যাপী মেলায় থাকছে তাৎক্ষণিক সাক্ষাৎকার, সঠিকভাবে বায়োডাটা তৈরি প্রশিক্ষণ, ক্যারিয়ার ক্লিনিকের মাধ্যমে দক্ষতা নিরুপন পরীক্ষা, প্যানেল আলোচনা, তরুণ নেতৃত্বে ও তরুণ উদ্যোক্তাদের পুরস্কৃতকরণ।
 
বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, মার্চ ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।