ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুলনা ইসলামিয়া ক্যাডেট স্কুলের ক্রীড়া প্রতিযোগিতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৪
খুলনা ইসলামিয়া ক্যাডেট স্কুলের ক্রীড়া প্রতিযোগিতা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: খুলনা ইসলামিয়া ক্যাডেট স্কুলের ৩০ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সবুরুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয় মাঠে এর আয়োজন করা হয়।


সকালে জাতীয় পতাকা উত্তোলন এবং পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মো. মনিরুজ্জামান মনি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিশুদের প্রতিভা বিকাশে সব ধরনের সুযোগ সৃষ্টি করে দেয়া আমাদের নৈতিক দায়িত্ব। কেন না ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা তাদের শরীর ও মনের বিকাশে অনন্য ভূমিকা পালন করে।

মেয়র আরো বলেন, শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি তাদের বিকাশে শিক্ষাঙ্গনের সুন্দর পরিবেশ, খেলাধুলার পর্যাপ্ত ব্যবস্থা ও সাংস্কৃতিক চর্চার পরিবেশ নিশ্চিত করতে হবে। তাহলে ভবিষ্যতে তারা একজন দায়িত্বশীল নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে পারবে।

প্রতিযোগিতার যুগে আরও দক্ষতা ও যোগ্যতার সাথে সেবার মানসিকতা নিয়ে পাঠদানের জন্য তিনি শিক্ষকসহ শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা ইউনেস্কো ক্লাবের প্রেসিডেন্ট ও সাংবাদিক নুরুল ইমাম খান এবং খুলনা বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার যুগ্ম-সম্পাদক পারভীন রহমান পান্না।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ ফাহিমা সওদা লুলু-র সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, সবুরুন্নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মিরান নাহার রুবী, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইউসুফ হারুন মজনু এবং শিক্ষানুরাগী মো. শহিদুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।