ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জ্ঞানী চাই, জ্ঞানপাপী নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৪
জ্ঞানী চাই, জ্ঞানপাপী নয় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা:  আমরা জ্ঞানী মানুষ চাই, জ্ঞানপাপী নয়। জ্ঞানপাপী আমাদের দেশ ও সমাজের জন্য ভয়াবহ হুমকি।



বৃহস্পতিবার দুপুরে মোহম্মদপুর প্রিপারেটরি উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী আনুষ্ঠানে এসব কথা বলেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কদের।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আমাদের জ্ঞানী হতে হবে, শিক্ষিত হয়ে উঠতে হবে, তবে জ্ঞানপাপী হওয়া যাবে না।

ওবায়দুল কাদের বলেন, আমরা সুশিক্ষিত মানুষ চাই। তবে শিক্ষিত দূর্নীতিবাজ চাই না। দূর্নীতি আমাদের শত্রু। এই শত্রুকে পরাজিত করতে হবে। অনিয়ম, দুর্নীতি, মিথ্যাচারকে না বলতে হবে। তেমনিভাবে সহিংসতা, জঙ্গিবাদ, নাশকতাকে না বলতে হবে।

মন্ত্রী বলেন, আমাদের দেশের মানুষ অনেক ভালো কথা বলতে পারেন, এখন আর ভালো কথা বলার দরকার নেই। এখন ভালো কাজের দৃষ্টান্ত স্থাপন করা উচিত।

আওয়ামী লীগের এ নেতা বলেন, স্কুল জীবনে রাজনীতি করার প্রয়োজন নেই। তার মানে এই নয় রাজনীতি করতে হবে না। রাজনীতি অবশ্যই করতে হবে। কেননা ভলো মানুষরা রাজনীতি না করলে খারাপরা সেই জায়গা দখল করে নেবে। আর খারাপরা রাজনীতি করলে দেশ মেধাশূন্যদের হাতে চলে যাবে।

মেধাশূন্যদের হাতে দেশের নিয়ন্ত্রণ চলে গেলে দেশের বারোটা বেজে যাবে।

মন্ত্রী বলেন, আমরা চাই আগামীদিনে দেশের নেতৃত্বে আসুক মেধাবী, সৎ, চরিত্রবানরা।

মন্ত্রী স্কুলটি ঘুরে দেখেন ও স্কুলের  উন্নয়নের জন্যে এক লাখ টাকা দেবার ঘোষণা দেন। এসময় তার সঙ্গে ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

বাংলাদেশ সময় : ১৭৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।