ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রভোস্টসহ ৪ সহকারী প্রভোস্টকে অবরুদ্ধ করল ছাত্রীরা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৪
প্রভোস্টসহ ৪ সহকারী প্রভোস্টকে অবরুদ্ধ করল ছাত্রীরা

শাবিপ্রবি: রিডিং রুমে তালা দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)’র সিরাজুন্নেছা চৌধুরী ছাত্রী হলের প্রভোস্ট অধ্যাপক ড. রোকসানা বেগমসহ ৪ সহকারী প্রভোস্টকে তিন ঘণ্টা অবরুদ্ধ করে রাখে আবাসিক ছাত্রীরা।

সহকারী প্রভোস্টরা হলেন, জোবায়দা কনক, জাফরিন আহমেদ লিজা, তাসমিনা চৌধুরী তানিয়া, রাজিয়া সুলতানা চৌধুরী।



বুধবার সন্ধ্যা ৭টা থেকে রাত প্রায় দশটা পর্যন্ত বিবাহিতদের আসন বাতিল, প্রতি রুমে ৬ জন জুনিয়র শিক্ষার্থী, মাস্টার্স পড়ুয়াদের স্ব স্ব আসন পরিবর্তন করে পৃথক রুম বরাদ্দের প্রতিবাদে ছাত্রীরা তাদের তালা দিয়ে অবরুদ্ধ করে রাখেন।

আগামী ৩ কার্যদিবসের মধ্যে ছাত্রীদের দাবি মানা হবে- এমন আশ্বাসে পরবর্তীতে তারা তালা খুলে দেন।

নতুন নিয়মকে অযৌক্তিক অভিহিত করে ছাত্রীরা বাংলানিউজকে জানান, বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের আবাসন সমস্যা দূর করতে সিরাজুন্নেছা চৌধুরী হল নির্মাণ করা হলেও দূর হয়নি আবাসন সমস্যা।

সম্প্রতি হলে নতুন নিয়ম চালু হলে ছাত্রীদের সাথে হলের রিডিং রুমে বৈঠকে মিলিত হয় হলের দায়িত্বরত প্রভোস্ট এবং সহকারী প্রভোস্টরা। এসময় ছাত্রীদের সাথে কথা কাটাকাটি হলে তারা প্রভোস্টসহ সহকারী প্রভোস্টদের তালাবদ্ধ করে রাখেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ছাত্রী বাংলানিউজকে জানান, হল প্রশাসন অযৌক্তিক কিছু দাবি আমাদের উপর চাপিয়ে দিতে চায়। তাই আমরা তাদের তালাবদ্ধ করতে বাধ্য হয়েছি।

তবে ৩ দিনের মধ্যে দাবি মানা না হলে লাগাতার আন্দোলনে যাবার হুমকি দিয়েছেন সিরাজুন্নেছা হলের ছাত্রীরা।

এ বিষয়ে হলের সহকারী প্রভোস্ট জাফরিন আহমেদ লিজা বাংলনিউজকে জানান, ৩ দিনের মধ্যে দাবি মানা হবে- এমন আশ্বাসে ছাত্রীরা আন্দোলন প্রত্যাহার করে নিয়েছে।

বাংলাদেশ সময়: ০৫১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।