ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবির সাবেক উপাচার্য ও উপ উপাচার্যের প্রতারণা মামলায় জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৪
রাবির সাবেক উপাচার্য ও উপ উপাচার্যের প্রতারণা মামলায় জামিন

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণা করার অভিযোগে দায়ের করা মামলায় জামিন পেয়েছেন সাবেক উপাচার্য অধ্যাপক আবদুস সোবহান ও উপ উপাচার্য অধ্যাপক নুরুল্লাহ।

সোমবার মামলার নির্ধারিত দিনে অভিযুক্ত দু’জন হাজির হয়ে জামিন আবেদন করলে আদালতের বিচারক তা মঞ্জুর করেন।



মহানগরীর রাণীনগর এলাকার মঞ্জুর রহমান গত বছরের ২৫ এপ্রিল বাদী হয়ে রাজশাহী মুখ্য মহানগর হাকিমের আমলি আদালত (ক) এ মামলাটি দায়ের করেছিলেন।
 
বাদী মঞ্জুর রহমান তার অভিযোগে উল্লেখ করেছেন, অধ্যাপক আবদুস সোবহান উপাচার্য ও অধ্যাপক নুরুল্লাহ উপ উপাচার্য থাকাকালীন রাণীনগর এলাকার আসাদুল ইসলামকে নিম্নমান সহকারী ও কাঁটাখালী এলাকার আসাদুজ্জামানকে উচ্চমান সহকারী হিসেবে নিয়োগ দিতে ৯ লাখ টাকা নেন। গত বছরের ১৭ ফেব্রুয়ারি তারা টাকা গ্রহণ করেন।

এরপর লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে সিন্ডিকেট সভা পর্যন্ত অপেক্ষা করতে বলেন। কিন্তু ওই পদে নিয়োগ না পাওয়ায় বাদী ২৫ এপ্রিল তাদের দু’জনকে আইনি নোটিশ পাঠান। নোটিশ পাওয়ার পরও তারা কোনো উত্তর না দেওয়ায় গত বছরের ৩ ডিসেম্বর বাদীপক্ষে অ্যাডভোকেট সাইফুর রহমান খান প্রতারণার অভিযোগে আদালতে মামলাটি করেন। আদালত বাদীর আবেদন গ্রহণ করে ১০ ফেব্রুয়ারি উপাচার্য ও উপ উপাচার্যকে হাজির হতে সমন দেন।
 
সোমবার দুপুরে আইনজীবীর মাধ্যমে আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানান অধ্যাপক আবদুস সোবহান ও অধ্যাপক নুরুল্লাহ।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।