ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাজশাহীতে এসএসসি পরীক্ষা চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৪
রাজশাহীতে এসএসসি পরীক্ষা  চলছে

রাজশাহী: রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে রোববার সকাল ১০টা থেকে শন্তিপূর্ণ পরিবেশে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। সকাল সাড়ে ১০টা পর্যন্ত কোনো পরীক্ষা কেন্দ্রে অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

প্রথম দিনে বাংলা ১মপত্র পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

সকালে পরীক্ষার শুরুতেই গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুল কেন্দ্র পরিদর্শনে যান রাজশাহী বিভাগীয় কমিশনার হেলালুদ্দিন আহমেদ চৌধুরী। এ সময় রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) এসএম তুহিনুল আলম, রাজশাহী বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর আবদুর রৌফ মিয়া, পরীক্ষা নিয়ন্ত্রক এসএমএ হুরাইরাসহ শিক্ষা বোর্ডের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে এবার ১ লাখ ২২ হাজার ৯৯০ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। গতবছর এই সংখ্যা ছিল ১ লাখ ১৫ হাজার ৬৫০ জন। এক বছরের ব্যবধানে পরীক্ষার্থী বেড়েছে ৭ হাজার ৩৪০ জন। এবার পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৬৩ হাজার ৮১০ জন এবং ছাত্রী ৫৯ হাজার ১৮০ জন।

এরমধ্যে বিজ্ঞান বিভাগে ৪৪ হাজার ২৪৭ জন, মানবিকে ৬২ হাজার ২২৩ জন, ব্যবসায় বাণিজ্যে ১৬ হাজার ৫২০ জন। পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত ১ লাখ ১৫ হাজার ৫০০ জন, অনিয়মিত ৭ হাজার ৪৯০ জন এবং জিপিএ উন্নয়ন ২১০ জন। প্রতিবন্ধী পরীক্ষার্থীর সংখ্যা ৮ জন।

অংশ নেওয়া স্কুলের সংখ্যা ২ হাজার ৫৭৪টি। রাজশাহীর ১৯৬টি কেন্দ্রে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরীক্ষা চলবে। এজন্য ১২২টি ভিজিলেন্স ও ৬টি ঝটিকা টিম  কাজ করছে।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।